1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ৩১ জানুয়ারী, ২০২১

বঙ্গবন্ধু লেখক পরিষদ কর্তৃক অকাল প্রয়াত কবি লিটন দাশ লিকন স্মরণে শোকসভা


প্রভাষ কুমার শর্ম্মাঃ- বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় ও জেলা শাখার যৌথ উদ্যোগে সামাজিক দূরত্ব মেনে গতকাল৩০ জানুয়ারি ২০২১ খ্রি. শনিবার বিকেল ০৩ টায় টিলাগড়, সিলেটে অকাল প্রয়াত কবি ও সংগঠক লিটন দাশ লিকন স্মরণে শোকসভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সভাপতি কবি নাজনীন আকতার কণার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি পৃথ্বীশ চক্রবর্ত্তীর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ব কবিমঞ্চ সিলেট জেলা শাখার সভাপতি কবি ডা. শামসুননূর মানব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি ও সংগঠক ধ্রুব গৌতম, জসিম বুক হাউসের সত্ত্বাধিকারী মো. জসিম উদ্দিন, লেখক ছয়ফুল আলম পারুল ও শাহজাহান শিপলু । সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদ্য প্রয়াত কবি লিটন দাশ লিকনের সহধর্মিণী কৃষ্ণা রানী দাশ। কবি লিটন দাশ লিকনকে নিয়ে অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রাবন্ধিক জ্যোতির্ময় দাশ যীশু। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সহসভাপতি ছড়াকার তারেশকান্তি তালুকদার, জেলা শাখার সভাপতি কবি চন্দ্র শেখর দেব, সহসভাপতি কবি আলাউদ্দিন সরকার, কবি ইসমত আরা খাঁন মুক্তা, সাধারণ সম্পাদক গল্পকার শহিদুল ইসলাম লিটন, বিভাগীয় শাখার সহসাধারণ সম্পাদক কবি জয়নাল আবেদীন বেগ, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক কবি কামাল আহমেদ, নির্বাহী সদস্য মোসাদ্দিকা চৌধুরী, কবি আঞ্জুমান কামিল, আবৃত্তিশিল্পী বিমান বিহারী বিশ্বাস, অফিস সম্পাদক রোকসানা বেগম, কবি মো. নুরুল হাসান, মুয়িদা চৌধুরী, সিদ্দিকা সিপা প্রমুখ। এসময় উপস্থিত ছিল প্রয়াত লিটন দাশ লিকনের ছোট ভাই পলাশ দাস, শিশুপুত্র প্রাচুর্য দাস তূর্য ও শিশুকন্যা প্রাচী দাস প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে সদ্য প্রয়াত কবি লিটন দাশ লিকনের বিদেহী আত্মার শান্তি কামনা করে ১ মিনিট নীরবতা পালন করা হয়। অনুষ্ঠান শেষে তাঁর সহধর্মিণীর হাতে পরিষদের পক্ষ থেকে আর্থিক অনুদান প্রদান করা হয়।

উল্লেখ্য, কবি লিটন দাশ লিকন ১৪ জুন ২০২০ তারিখে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে অকাল মৃত্যু বরণ করেন। তিনি বঙ্গবন্ধু লেখক পরিষদ সিলেট বিভাগীয় শাখার সাংগঠনিক সম্পাদক ছিলেন। এছাড়া তিনি লেখালেখি ও সম্পাদনার পাশাপাশি কবিতাকুঞ্জ-সহ বিভিন্ন সাহিত্য সংস্কৃতি বিষয়ক সংগঠনের সাথে জড়িত ছিলেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet