1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৩৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১

প্রেমে প্রতারিত হলে যা করা প্রয়োজন


নিউজ পয়েন্ট ডেস্কঃ  যাকে ঘিরে আপনার ভালোলাগা, ভালোবাসা, জীবনের শেষ দিন পর্যন্ত একসঙ্গে কাটানোর স্বপ্ন দেখছেন সেই মানুষটি যদি হঠাৎ আপনার সঙ্গে প্রতারনা করে? প্রতারিত হয়ে দেবদাস হয়ে যাবেন? নাকি প্রতিশোধ নেয়ার জন্য মরিয়া হয়ে উঠবেন? দেবদাস হওয়া কিংবা প্রতিশোধ নেয়া কোনটি সঠিক সমাধান নয়। প্রেমে প্রতারিত হলে পরিস্থিতি সামলে নিজেকে সামনে এগিয়ে নেয়াই হচ্ছে বুদ্ধিমানের কাজ।

এমন কঠিন পরিস্থিতি থেকে সামলে উঠতে সবচেয়ে বেশি দরকার হয় বন্ধুদের। বন্ধুদের সঙ্গে ঘুরে বেড়ান, আড্ডা দিন, মজা করুন। যতটা সম্ভব আনন্দের মধ্যে থাকার চেষ্টা করুন।

মনের মধ্যে কষ্ট চেপে রেখে নিজেকে তিলে তিলে শেষ করে দেবেন না। সবচেয়ে ভালো বন্ধু কিংবা পরিবারের কাছের কারো কাছে বিষয়টা খুলে বলুন। এতে নিজের কাছে নিজেকে অনেক হালকা মনে হবে। তবে বলার আগে একটা বিষয় খেয়াল রাখবেন, যার কাছে প্রতারকের কথা বলছেন, সে যেন অন্য সবার কাছে বলে আপনাকে হাস্য-রসের পাত্র না বানিয়ে ফেলে।

যখন আপনার সাবেকের সঙ্গে সম্পর্ক ছিল, তখন হয়তো খেতে বসার আগে তাকে ফোন দিয়ে খেতেন, ঘুমাতে যাওয়ার আগে তার সঙ্গে সারাদিনের ঘটে যাওয়া বিষয়গুলো বলতেন। সম্পর্ক নষ্ট হয়ে যাওয়ার পরও হয়তো খাওয়ার সময়, ঘুমানোর সময় বারবার তার সঙ্গে ফোনে সেসব কথা বলতে ইচ্ছে করবে। যতই ইচ্ছে করুক তাকে কখনো ফোন দিবেন না। চেষ্টা করুন তাকে ভুলে থাকতে। ফোনে কথা বলতে ইচ্ছে করলে নিজেকে নিজেকে বোঝান তার সঙ্গে কথা বলা ছাড়াই আপনি খুব ভালো আছেন।

ফেসবুক, টুইটার থেকে তাকে আনফ্রেন্ড করে দিন। তার ওয়াল ভুলেও দেখতে যাবেন না। সাবেক প্রেমিক কিংবা প্রেমিকার সঙ্গে তোলা ছবি, তার দেয়া উপহার কিংবা তার লেখা কোনো চিঠি থাকলে নষ্ট করে ফেলুন। এসব স্মৃতিময় জিনিস যত্ন করে রেখে দিলে আপনার কষ্ট কমাবে না, বরং বাড়িয়ে দেবে। তার সঙ্গে যেখানে সময় কাটাতেন কিংবা যেসব রেষ্টুরেন্টে খাওয়া-দাওয়া করতেন সেসব জায়গায় যাওয়া বন্ধ করুন। সম্ভব হলে নতুন নতুন জায়গায় ঘুরে বেড়ান। নিজের সব কিছু উপভোগ করার চেষ্টা করুন।

নিয়মিত খাওয়া দাওয়া করুন, ঠিক সময়মতো ঘুমান। যতটা সম্ভব নিজেকে ব্যস্ত রাখার চেষ্টা করুন। মনে রাখবেন কারো জন্য কারো জীবন থেমে থাকবে না। জীবন জীবনের নিয়মে চলে যাবে। নিজেকে ব্যস্ত রাখতে নিজের পছন্দের খাবার নিজে রান্না করুন, সৃজনশীল কাজ করুন। নিজের পছন্দের জিনিস কেনাকাটা করুন। ত্বকের ও চুলের যত্ন নিন। সব সময় সেজেগুজে থাকার চেষ্টা করুন।

প্রতারিত হয়েছেন বলে নিজের ওপর দোষ চাপাবেন না। মানসিক দুর্বলতার জায়গা থেকে বারবার তার সঙ্গে কাটানো সময়ের কথা মনে হতে পারে। তার দেখানো স্বপ্নের কথা মনে হতে পারে। এমন মুহুর্তে যদি সে ফোন দেয় তাহলে তার ফোন রিসিভ করবেন না। কখনো পেছন ফিরে তাকাবেন না, যতটা সম্ভব সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করুন। যারা একবার প্রতারণা করে তারা বারবার প্রতারণা করবে। তার সঙ্গে যোগাযোগ করলে আপনি মিথ্যে মায়ায় জড়িয়ে যাবেন।

তাকে ভুলে যেতে হুটহাট করে নতুন সম্পর্কে জড়াবেন না। নতুন সম্পর্কে জড়ালে আপনি মানুষ চিনতে একই ভুল করবেন। কিংবা আপনার দ্বারা নতুন সম্পর্কের মানুষটি প্রতারিত হতে পারে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet