1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:২০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১

প্রবাসীর টাকা হাতিয়ে সিআইডি কর্মকর্তার পলায়ন


গত বছর ১৯ অক্টোবর রাজধানীর কাওলা থেকে এক প্রবাসীর টাকা ও কাপড়ভর্তি ব্যাগ নিয়ে পালিয়ে যান পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সাবেক (সিআইডি) উপ-পরিদর্শক (এসআই) আকসাদুদ জামান।

 

এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করা হলেও পলাতক ছিলেন এসআই আকসাদুদ জামান। অবশেষে প্রায় এক বছর পর বুধবার রংপুরের মিঠাপুকুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

 

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, আকসাদুদ জামানকে অনেক আগেই বরখাস্ত করা হয়। ওই ডাকাতির ঘটনায় দায়ের করা মামলায় তিনি এজাহারভুক্ত আসামি ছিলেন না। পরবর্তীতে আমাদের তদন্তেই তার নাম বেরিয়ে আসে। তাকে গ্রেফতারে আমাদের আরও কিছু তথ্য দরকার ছিল। এছাড়া এ ঘটনার সব আসামি এখনো গ্রেফতার করা হয়নি। বরখাস্ত হওয়ার পর তিনি পালিয়ে রংপুর চলে যান। পরে তাকে রংপুর থেকে গ্রেফতার করা হয়।

 

ডাকাতির ঘটনার বর্ণনা দিয়ে ডিবির এ কর্মকর্তা বলেন, গত বছরের ১৯ অক্টোবর ভুক্তভোগী বিদেশ যাওয়ার জন্য টিকাটুলির বাসা থেকে অটোরিকশাযোগে হযরত শাহজালাল বিমানবন্দরে যাচ্ছিলেন। সকাল সাড়ে ৭টার দিকে কাওলা ফুট ওভার ব্রিজের নিচে পৌঁছালে একটি মাইক্রোবাস অটোরিকশার গতিরোধ করে। এরপর মাইক্রোবাস থেকে দুইজন নেমে ডিবি পুলিশের পরিচয় দিয়ে ভুক্তভোগীকে তার লাগেজসহ মাইক্রোবাসে তুলে নেন। তাকে হাতকড়া পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা ৫ হাজার ইউএস ডলার, ২ হাজার দিরহাম, ২ হাজার টাকা, দুটি মোবাইলসহ কাপড়ভর্তি ব্যাগ ছিনিয়ে নেন। সকাল ৯টার দিকে রামপুরা স্টাফ কোয়াটার্স এলাকায় ভুক্তভোগীকে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায় আসামিরা। এ ঘটনায় ২০ অক্টোবর বিমানবন্দর থানায় একটি মামলা করেন ভুক্তভোগী।

DB officials suspended for falsely claiming to be RAB during raid | Dhaka  Tribune

তিনি বলেন, মামলাটি তদন্তের ধারাবাহিকতায় মোশারফ হোসেন, সেলিম মোল্লা , রিপন মোড়ল, আমির হোসেন তালুকদার, বিষ্ণু মিয়া সিকদার, হাসান রাজাকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে হাসান রাজাসহ কয়েকজন সাক্ষী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet