1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৫ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ১৩ সেপ্টেম্বর, ২০২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মোগলাবাজার ইউনিয়নে ১০ টাকায় চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন


বিশেষ প্রতিনিধি::আবারও‘খাদ্যবান্ধব’ কর্মসূচির আওতায় দেশের ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পক্ষথেকে মোগলাবাজার ইউনিয়ন পরিষদের মেম্বার,সিলেট জেলা,দক্ষিণ সুরমা উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মোঃ আইয়ুব হোসেন,

সোমবার সকালে সিলেট জেলা দক্ষিণ সুরমা উপজেলা মোগলাবাজার ইউনিয়ন খালোমুখ বাজারে ‘খাদ্যবান্ধব চালের ডিলার মেসার্স টুনু মিয়া এর দোকানে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

তিনি বলেন শেখ হাসিনা “বাংলাদেশে কোনো মানুষ যেন দরিদ্র না থাকে বাংলাদেশ উন্নত হবে,সমৃদ্ধ হবে- সে লক্ষ্যে এই কর্মসূচি চালু করেছেন।”

‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই- স্লোগানে খাদ্যবান্ধব কর্মসূচিতে হতদরিদ্রদের মাঝে বছরে সাড়ে সাত লাখ টন চাল বিতরণ করা হচ্ছে।

হতদরিদ্র ৫০ লাখ পরিবার মার্চ, এপ্রিল এবং সেপ্টেম্বর থেকে নভেম্বর- এই পাঁচ মাস এই সুবিধা পাচ্ছেন। ১০ টাকা কেজি দরে মাসে ৩০ কেজি পর্যন্ত চাল কিনতে পারবে তারা। নারী, বিধবা ও প্রতিবন্ধী নারী প্রধান পরিবারকেই প্রাধান্য দেওয়া হচ্ছে এ কর্মসূচিতে।

এ কর্মসূচি বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে সংশ্লিষ্ট কমিটি প্রতি ৫০০ পরিবারের জন্য একজন করে ডিলার নিয়োগ দিয়েছেন। আর সুবিধাভোগী প্রত‌্যেক পরিবারকে দেওয়া হয়েছে একটি করে কার্ড। সেই কার্ড তুলে দিয়েই কর্মসূচির সূচনা করেছিলেন মাননীয় প্রধানমন্ত্রী,বঙ্গকন্যা শেখ হাসিনা।

অনুষ্ঠানে মোগলাবাজার ইউনিয়ন ২-৩-৫-৬ নং ওয়ার্ডের উপকারভোগিদের হাতে কার্ড ও ৩০ কেজি চালের বস্তা তুলে দেন তিনি।

তিনি বলেন আমি মেম্বার হিসেবে দায়িত্ব নেওয়ার পরথেকে বিগত পাচটি বছর আমার সাধ্যমতো স্বর্বউচ্চ চেষ্টা করেছি মানুষের জন্য কাজ করা,আমার অঙ্গীকার ছিলো“রাজনীতি করি মানুষের কল্যাণের জন্য,আপনাদের জন্য। আমার ওয়ার্ডের মানুষ যেন কষ্টে না থাকে সেজন্য।আগামিতেও এভাবে আপনাদের পাশে থেকে কাজ করতে সকলের স্বার্বিক সহযোগীতা চাই।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet