1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১

পেছাতে পারে ডেন্টালের ভর্তি পরীক্ষা


করোনা ভাইরাসের ঊর্ধগামীতার কারণে ২০২০-২১ শিক্ষাবর্ষের ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা পেছাতে পারে। শিগগিরই এ বিষয়ে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। আগামী ৩০ এপ্রিল এই পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশে এই মুহূর্তে লকডাউন চলছে। সংক্রমণ না কমলে লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হতে পারে। লকডাউনের মেয়াদ বাড়লে নির্ধারিত সময়ে ভর্তি পরীক্ষা আয়োজন করা সম্ভব হবে না। ফলে পরীক্ষা পিছিয়ে যেতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, করোনার মধ্যে এমবিবিএস ভর্তি পরীক্ষা নেয়ায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরকে নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে। এই অবস্থায় সংক্রমণ না কমলে ডেন্টালের ভর্তি পরীক্ষা পেছানো হবে। করোনা সংক্রমণের মধ্যে আরেকটি পরীক্ষা নিয়ে আবার সমালোচনার মুখে পড়তে চায় না ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।

তিনি আরও বলেন, ইতোমধ্যে আয়োজক কমিটির কয়েকজন সদস্য পরীক্ষা পেছানোর ব্যাপারে মৌখিকভাবে আলোচনা করেছেন। শিগগিরই বিষয়টি নিয়ে আনুষ্ঠানিক বৈঠক করা হবে। বৈঠকে সংক্রমণের হার দেখে পরীক্ষা পেছানোর ব্যাপারটি চূড়ান্ত করা হবে।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ও বিডিএস কোর্সের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদদপ্তর। গত ২ এপ্রিল এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যদিও শিক্ষার্থী-অভিভাবক ও স্বাস্থ্য বিশেষজ্ঞরা করোনার মধ্যে পরীক্ষা আয়োজনের বিরোধীতা করেছিলেন।

তথ্যমতে এবার এমবিবিএস ভর্তি পরীক্ষায় আবেদন করেছিলেন ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন। এদের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেনে ১ লাখ ১৬ হাজার ৭৯২ জন। এবার ৩৯ শতাংশের বেশি শিক্ষার্থী পাস করেছেন। সরকারি মেডিকেলে ভর্তির যোগ্যতা অর্জন করেছেন ৪ হাজার ৩৫০ জন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet