1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:৫০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

পরিকল্পনা মন্ত্রীকে কালো পতাকা দেখাবে দিরাই আওয়ামীলীগ


দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি :: ২০ ফেব্রুয়ারি সুনামগঞ্জের দিরাই আসছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি। মন্ত্রীর একান্ত সচিব হুমায়ুন কবীর স্বাক্ষরিত সরকারি চিঠিতে তথ্যটি জানিয়ে সার্বিক প্রস্তুতি নিতে নির্দেশনা দেওয়া হয়েছে জেলা ও উপজেলা প্রশাসনকে। চিঠিতে উল্লেখ করা হয়েছে, পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান ওইদিন দিরাই উপজেলার জগদল ২০ শয্যা হাসপাতালের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এদিন তিনি দিরাইয়ে হাওর রক্ষা বাঁধের কাজের অগ্রগতি ও আইনশৃঙ্খলা বিষয়ক সভায়ও অংশ নিবেন। মন্ত্রীর অনুষ্ঠান সফল করতে প্রশাসনের পাশাপাশি জগদল ইউনিয়নবাসীর উদ্যোগে চলছে একাধিক প্রস্তুতিমূলক সভা সমাবেশ। এসব সভায় জগদল গ্রামের বাসিন্দা সাবেক অতিরিক্ত সচিব মিজানুর রহমান এলাকার সর্বস্তরের জনগণকে উপস্থিত থেকে পরিকল্পনা মন্ত্রীর কর্মসূচি সফল করতে এলাকাবাসীর সহযোগিতা কামনা করছেন। এদিকে পরিকল্পনামন্ত্রীর আগমন ঘিরে দিরাই উপজেলা আওয়ামীলীগে দেখা দিয়েছে বিরুপ প্রতিক্রিয়া। গত শনিবার দুপুরে উপজেলা অাওয়ামীলীগ দলীয় কার্যালয়ে জরুরি সভার আয়োজন করে উপজেলা অাওয়ামীলীগ। উপজেলা পরিষদের সহসভাপতি সিরাজ উদ দৌলা তালুকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফর রহমান এওর মিয়া, সাংগঠনিক সম্পাদক অভিরাম তালুকদারসহ দলীয় নেতারা। সভা থেকে পরিকল্পনা মন্ত্রীর সফরটি পুনর্বিবেচনা দাবী জানানো হয়। পাশাপাশি তিনদিনের প্রতিবাদ কর্মসূচির ডাক দেয় অাওয়ামীলীগ । কর্মসূচিতে রয়েছে ১৬ ফেব্রুয়ারী সংবাদ সম্মেলন, ১৮ তারিখে জগদল বাজারে প্রতিবাদ সমাবেশ ও ২০ ফেব্রুয়ারী মন্ত্রীর গমন পথে দিরাই থেকে জগদল বাজার পর্যন্ত কালো পতাকা প্রদর্শন। অন্যদিকে পরিকল্পনা মন্ত্রীর সফরকে সফল করতে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে দিরাই অাওয়ামীলীগের অপর অংশ। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশাররফ মিয়া ও উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায়ের নেতৃত্বে এ অংশটি মন্ত্রীর অাগমনকে সফল করতে ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে। তারা স্থানীয় জগদল, হোসেনপুর, নগদীপুর, কলিয়ারকাপন ও মিলনগঞ্জ বাজারে এলাকাবাসীর সাথে পৃথক মতবিনিময় সভা করেন।
এদিকে শনিবার দিরাইয়ে একটি মাদ্রাসার ভবন উদ্বোধন অনুষ্ঠানে এসে পৌর এলাকায় একটি বাসায় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট নিজ বলয়ের নেতাকর্মীদের মন্ত্রীর কর্মসূচিতে সর্বাত্মক অংশগ্রহণের আহবান জানান। এসময় দিরাই আওয়ামী লীগের তিনদিনের প্রতিবাদ কর্মসূচির বিষয়ে নুরুল হুদা মুকুট বলেন, এরা উন্নয়ন বিরোধী। জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। মুজিব আদর্শের সৈনিকেরা এদের ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনার উন্নয়নকে এগিয়ে নিয়ে যাবে।
জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মতিউর রহমান বলেন, আওয়ামীলীগ সরকারের মন্ত্রীর কর্মসূচীতে স্থানীয় আওয়ামীলীগের সম্পৃক্ততা না থাকায় তাদের মধ্যে প্রতিক্রিয়া হওয়াটাই স্বাভাবিক। উপজেলা অাওয়ামীলীগের তিনদিনের প্রতিবাদ কর্মসূচির বিষয়টি আমি অবগত হয়েছি।
উল্লেখ্য, ২০১৩ সালে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ২০ শয্যা বিশিষ্ট জগদল আধূনিক হাসপাতালের উদ্বোধন করেন তৎকালীন দফতরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত। উদ্বোধনের ৮ বছর অতিবাহিত হলেও বিগত দিনে চিকিৎসা সুবিধা পায়নি হাওর এলাকার মানুষ। এনিয়ে ধারাবাহিকভাবে দৈনিক মানবজমিন সহ একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হলে নজরে অাসে সরকারের পরিকল্পনা মন্ত্রীর। ২০ ফেব্রুয়ারী হাসপাতালটির চিকিৎসা কার্যক্রম শুরু হলে দিরাই’র পুর্বাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবী পূরণ হবে এমনটাই মনে করছেন সচেতন এলাকাবাসীরা।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet