1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ২৫ এপ্রিল, ২০২১

পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী


আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশিনিয়ান পদত্যাগ করেছেন। এক বছর ধরে চলমান সংকট নিরসনে গত মাসে তিনি আগাম নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে পদত্যাগের ইচ্ছার কথা জানান। জুনের ২০ তারিখে নির্বাচন দেয়ার কথা জানিয়েছেন তিনি।

এক বছর ধরে চলমান সংকট নিরসনে গত মাসে তিনি আগাম নির্বাচনের প্রতিশ্রুতি দিয়ে পদত্যাগের ইচ্ছার কথা জানান। পরে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তুর্কিদের হাতে আর্মেনীয় হত্যাকাণ্ডকে গণহত্যার স্বীকৃতি দেয়ার একদিন বাদে পাশিনিয়ান পদত্যাগ করলেন এ প্রধানমন্ত্রী।

গত বছর নাগোরনো-কারাবাখে আজারবাইজানের কাছে আর্মেনিয়ার পরাজয়ের পর থেকেই পাশিনিয়ানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ চলছে। সেনাবাহিনীর পক্ষ থেকে তার পদত্যাগ দাবি করা হয়। পাল্টা পদক্ষেপ হিসেবে তিনি সেনাপ্রধানের বিরুদ্ধে অভ্যুত্থান প্রচেষ্টার অভিযোগ এনে তাকে বরখাস্তের চেষ্টা করেন। এই ঘটনার পর বিক্ষোভ আরও জোরদার হয়।

পরে ইয়েরেভেনে সমবেত সমর্থকদের উদ্দেশে দেওয়া এক ভাষণে আগাম নির্বাচনে নিজের সম্মতির কথা জানিয়ে কিছু শর্ত দেন পাশিনিয়ান। ২০১৮ সাল থেকে ক্ষমতায় থাকা এই প্রধানমন্ত্রীর প্রস্তাব হলো, আগাম নির্বাচনের আগে পার্লামেন্টের দলগুলোকে একটি সমঝোতায় স্বাক্ষর করতে হবে, যেখানে প্রতিশ্রুতি দিতে হবে নির্বাচনে কোনো পূর্ববর্তী প্রধানমন্ত্রীকে আর প্রার্থী করা চলবে না।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet