1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৪ জুন ২০২১, ০৭:৫২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৭ নভেম্বর, ২০২০

নির্বাচনে ভোট গণনাকে প্রশ্নবিদ্ধ করে ফের ট্রাম্পের টুইট


আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলেছেন ডেমোক্রেট দলীয় প্রার্থী জো বাইডেন। কিন্তু দেশটির নির্বাচনে ভোট গণনা প্রশ্নবিদ্ধ করে সামাজিকমাধ্যমে ফের টুইট করেছেন ডোনাল্ড ট্রাম্প। আজ শনিবার(৭ নভেম্বর) একটুইট বার্তা করেন।

এতে তিনি বলেন, নির্বাচনী রাতে এসব রাজ্যে আমি বড় ব্যবধানে এগিয়ে ছিলাম। কিন্তু দিন যত যাচ্ছে, সেই ব্যবধান অলৌকিকভাবে নাই হয়ে যাচ্ছে। আইনি প্রক্রিয়া সামনে এগুলো সম্ভবত সেই ব্যবধান আবার ফিরে আসবে।

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর শুরু হয় গণনা। ৪৫ রাজ্যে গণনা শেষে ইলেকটোরাল ভোটে যখন বাইডেন এগিয়ে যান ঠিক সেই মুহূর্তে ভোট জালিয়াতির অভিযোগ করেন ট্রাম্প।

এরপর বাকি পাঁচ রাজ্যের ইলেকটোরাল ভোট নিয়ে চলছিল না জল্পনা-কল্পনা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে বৃহস্পতিবার পর্যন্ত পেনসিলভেনিয়া, জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা ও অ্যারিজোনায় ভোট গণনায় এগিয়ে ছিলেন ট্রাম্প। আর নেভাদায় এগিয়ে ছিলেন বাইডেন।

ফক্স নিউজের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, জো বাইডেন ২৬৪টি ইলেকটোরাল কলেজ ভোট পেয়ে এগিয়ে আছেন। আর মাত্র ছয়টি ভোট পেলেই পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচিত হবেন জো বাইডেন। ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেকটোরাল কলেজ ভোট।

অপরদিকে সিনেটে এ পর্যন্ত দু‘দলের অবস্থান সমান, ৪৮টি করে আসনে জয়ী হয়েছে। আর প্রতিনিধি পরিষদে ডেমোক্রেটিক দল ২১২ আসন পেয়ে এগিয়ে আছে। আর রিপাবলিকানদের দখলে গেছে ১৯৪টি আসন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet