1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:১১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ১ অক্টোবর, ২০২১

নিরাপত্তাহীনতায় ভূগছেন বালাগঞ্জের মোকলেবপুর গ্রামের সাইফুর রহমান শিপন


নিউজ পয়েন্ট ডেস্কঃ সিলেটের বালাগঞ্জ উপজেলার এক ভুক্তভোগী নিজের ও পরিবারের সদস্যদের নিরাপত্তা চেয়ে সিলেট জেলা প্রশাসক এবং পুলিশ সুপার বরাবরে আবেদন করেছেন।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) এ আবেদন দাখিল করেন বালাগঞ্জ উপজেলার মোকলেবপুর গ্রামের মৃত তেরাব আলীর ছেলে সাইফুর রহমান শিপন। স্বারাষ্ট্রমন্ত্রণালয় বরাবরেও ডাকযোগে একটি আবেদন করেন তিনি।

সাইফুর রহমান শিপন আবেদনে উল্লেখ করেন, তাদের প্রচুর সহায়-সম্পত্তি ও কৃষি ক্ষেতের ভূমি রয়েছে। তাদের ভূমি বর্গা চাষের জন্য বলেন বালাগঞ্জ উপজেলার মোকলেবপুর গ্রামের মৃত আব্দুস সত্তারের ছেলে আব্দুল আহাদ, আব্দুল আলী, আব্দুল আহাদের ছেলে আব্দুল হক, সামাদ মিয়া, বাছিত মিয়া, মুমিন মিয়া, আব্দুল আলীর ছেলে ময়নুল, মৃত মকলুছ মিয়ার ছেলে হীরা মিয়া,মোশাহিদ আলীর ছেলে নুরুল হক।

কিন্তু তাদের স্বভাব চরিত্র ভালো না হওয়ায় তাদেরকে জমি বর্গা না দিয়ে শিপন নিজেই জমি চাষাবাদ করতে থাকেন ও অল্প কিছু জমি অন্য লোকদের চাষাবাদ করার জন্য বর্গা দেন। ওই আক্রোশের জের ধরে আব্দুল আলী গংরা শিপন ও তার পরিবারের লোকদের হেয় প্রতিপন্ন ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করার লক্ষে মিথ্যা ঘটনা সাজিয়ে একাধিক মামলা করে এবং ভবিষ্যতে চুরি,ডাকাতি, মাদক ও নারী নির্যাতনের নাটক সাজিয়ে মিথ্যে মামলায় জড়ানো এবং শিপনের পরিবাবেরর থাকা বৃদ্ধ মা, কলেজ পড়ুয়া ছোট ভাই ও বোনদেরকে সুযোগ মতো পেলে প্রাণে হত্যা করে লাশ গুম করবে এবং জমি বর্গা না দেয়ার স্বাদ মিঠিয়ে দিবে বলে নানা ধরণের হুমকি প্রদান করে। এসকল হুমকির কারণে শিপন ও তার পরিবারের লোকজন চরম নিরাপত্তাহীনতায় রয়েছেন।

তাই তিনি নিরুপায় হয়ে পরিবারের লোকজন ও জানমালের নিরাপত্তা চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়, সিলেটের জেলা প্রশাসক, সিলেট জেলা পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন।

সাইফুর রহমান শিপন জানান, আব্দুল আহাদ ও তার সঙ্গীয়রা অনেক প্রভাবশালী। তারা যে কোনো সময় তার বৃদ্ধ মা, কলেজ পড়ুয়া ভাইসহ অন্যন্য ভাই-বোনদের যে কোনো ধরণের বড় ক্ষতি করে জমিজমা দখল করতে পারে। তাই তিনি নিরাপত্তার জন্য সকলের সহযোগিতা চেয়েছেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet