1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

ধর্মনিরপেক্ষ দেশে ড্রেস কোড জারি করা যায় না: জনপ্রশাসন প্রতিমন্ত্রী


নিউজ পয়েন্ট ডেস্ক:: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। বিভিন্ন ধর্মের লোকেরা অফিসে কাজ করেন। সুতরাং এই জাতীয় বিজ্ঞপ্তি দিয়ে ড্রেস কোড জারি করা যায় না।

জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম কর্মীদের পোশাক নির্দিষ্ট করে ইনস্টিটিউটের পরিচালকের জারি করা নোটিশের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার তিনি এ কথা বলেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, নোটিশে যেমনটি উল্লেখ করা হয়েছে, তেমন কোনো অফিসিয়াল ড্রেস কোড বাংলাদেশে নেই। বিষয়টি আমি খতিয়ে দেখব এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেবো।

এদিকে ড্রেস কোডের বিষয়টি প্রত্যাহার করে দুঃখ প্রকাশ করেছেন প্রতিষ্ঠানটির পরিচালক ডা. মুহাম্মদ আবদুর রহিম। তিনি বলেন, আমি এ নির্দেশনাটি সবার জন্য দিইনি। শুধু মুসলিম নারী-পুরুষের জন্য দিয়েছিলাম।

তিনি বলেন, গত কয়েকদিন ধরে ধর্ষণের ঘটনা বিভিন্ন প্রচারমাধ্যমে দেখে আমি খুবই বিস্মিত। ধর্ষণে কবীরা গুনাহ হয়। আমি চিন্তা করলাম, আমাদের জন্য কত সহজ যে আমরা কবীরা গুনাহ এভয়েড করতে পারি। টাকনুর নিচে পুরুষ কাপড় পড়বে, আর মহিলারা টাকনুর নিচে কাপড় পড়বে।

এর আগে গত বুধবার (২৮ অক্টোবার) স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য ইন্সটিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী নারী-পুরুষকে পর্দা মেনে চলার নির্দেশনা দিয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ আবদুর রহিম একটি বিজ্ঞপ্তি দেন।

পরে এ ঘটনায় আজ বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক অফিস নোটিশে জনস্বাস্থ্য ইন্সটিটিউটের পরিচালককে এই বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet