1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৪:১৪ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১

দূর্গাপূজায় সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও, মৌলভীবাজার সরঃ কলেজে পূজার দিনেও পরীক্ষা- প্রতিবাদে ছাত্র সমাজ


নিজস্ব প্রতিবেদক- সবুজ শর্মাঃ-  আসন্ন শারদীয় দূর্গা পূজা সনাতন-ধর্মাবলম্বীদের উৎসব শারদীয় দূর্গা পুজা। শারদীয় পূজা সনাতন ধর্মালম্বীদের হলেও শারদীয় দুর্গোৎসব সকল ধর্ম ও বর্ণের মানুষ অসাম্প্রদায়িক চেতনায় সবাই এ পূজো উদযাপন করে থাকে।

 

শারদীয় দূর্গা পূজা উপলক্ষে সারাদেশেই সবসময় স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ৫ দিনের জন্য বন্ধ থাকে।

কিন্তু এবার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও তার ভিন্ন সিলেটের “মৌলভীবাজার সরকারি কলেজ” এ এই বন্ধের মধ্যে পরিক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। তারই প্রেক্ষিতে পরীক্ষার রুটিন প্রকাশ করা হয়।

এতে ক্ষুব্ধ হয়েছে মৌলভীবাজার সরকারি কলেজের সনাতনী ছাত্র-ছাত্রীরা। তারই ধারাবাহিকতায়  এই সিধান্তে বিরুদ্ধ প্রকাশ করছে  দেশের সর্ব শিক্ষাপ্রতিষ্ঠানের সকল সচেতন ছাত্র-ছাত্রীরাও।

 

এই সিদ্ধান্তের ব্যাপারে “বাংলাদের জাতীয় হিন্দু ছাত্র মহাজোট” এর সদস্যরা তীব্র প্রতিবাদ জানান। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে এই সিদ্ধান্তের বিরুদ্ধে।

এ প্রসঙ্গে বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট- কেন্দ্রীয় কমিটির সমন্বয়কারী সিলেট বিভাগীয় প্রধান- অপু চক্রবর্তী বলেন, একটি বছর পরে হিন্দুধর্মাবলম্বীদের প্রাণের উৎসব শারদীয় দূর্গা অনুষ্ঠিত হয়। এই পুজার মধ্যে প্রতি বছর দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। কিন্তু বছর মৌলভীবাজার সরকারি কলেজ পুজার মধ্যে দুইটি পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছেন এইটা কোনো শিক্ষা প্রতিষ্ঠানের নিয়ম না। সকল ধর্মের ধর্মীয় অনুষ্ঠানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকে। মৌলভীবাজার সরকারি কলেজের এমন সিদ্ধান্তের নিন্দা জানাই।

 

বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোট- সিলেট পরিবার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী ও জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে অবিলম্বে এই রুটিন বাতিল করা এবং মৌলভীবাজার সরকারি কলেজের এমন সিধান্ত বিষয়টিকে তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান। তাঁরা বলেন, আমাদের দাবি এই পরীক্ষাগুলো যেনো পুজার পরে নেওয়া হয়।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet