1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ১ মে, ২০২১

দক্ষিণ সুরমার রশিদপুরে একটি রাস্তা কেটে ফেলার পায়তারা


নিউজ পয়েন্ট সিলেট ডেস্কঃ সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় মাটির রাস্তা কেটে ফেলার পায়তারা করছেন একটি বাড়ির লোকজন। এমন অভিযোগ এনে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত আবেদন করেছেন রশিদপুর গ্রামের রইছ মিয়ার ছেলে মাহবুব আহমদ (৩৫)।

তিনি আবেদনে উল্লেখ করেন, ‘রশিদপুর গ্রামের বিশ্বরোড হইতে মইনুল খা’র বাড়ির উত্তর পাশে পূর্বমূখি মৃত আতা মাস্টারের বাড়ি পর্যন্ত’ একটি মাটির রাস্তা রয়েছে।

আর ওই রাস্তাটি কেটে ফেলার পায়তারা করছেন একই গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে সেলিম আহমদ (৪৫) তার ছোট ভাই জাহাঙ্গীর আহমদ (৪০) ও আলমগীর হোসেন (৩৮)। তারা গত ২১ মার্চ রাতে ওই রাস্তাটি কেটে ফেলার উদ্যোগ নিলে মাহবুব আহমদ দক্ষিণ সুরমা থানা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে রাস্তাটি কাটা থেকে রক্ষা করে। বর্তমানে আবারও বিবাদীরা রাস্তাটি কেটে ফেলার পায়তারা করছে। কিন্তু এলাকাবাসীর দূর্ভোগ পোহাতে ওই রাস্তায় ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচির আওতায় মাটি ভরাট করে দিয়েছেন স্থানীয় মেম্বার।

জানতে চাইলে আলমগীর হোসেন বলেন, এখানে কোনো রাস্তা নয়। আমার বাড়ির পরিবেশ রক্ষা করতে পানি নিস্কাসনের জন্য একটি ড্রেন নির্মাণ করেছি। আর ওই ড্রেনের মাটি দিয়ে বন্যা থেকে রক্ষা পেতে সেখানে একটি বাঁধ নির্মাণ করা হয়েছে। ওই বাঁধে ইউনিয়ন পরিষদ থেকে কোনো বরাদ্দ দেয়া হয়নি বলেও তিনি দাবি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় মেম্বার হাজী ফেরদৌস মিয়া বলেন, এখানে তিনি মাটির কাটার জন্য ১লাখ ৮০হাজার টাকার একটি বরাদ্দ করেছিলেন সঠিক। কিন্তু দুটি পক্ষের বিরোধ থাকার করণে সেই বরাদ্দটি তিনি ফেরত দিয়েছেন বলে জানান।

এছাড়াও এলাকার স্থানীয়দের সাথে আলাপকালে জানা যায় সমস্যায় জর্জরিত এ রাস্তাটির সাথে শতবছরের ঐতিহ্য জড়িত।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet