1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৬ জুন ২০২১, ১০:৫৭ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ৩১ মার্চ, ২০২১

থাকছে ভ্রাম্যমাণ আদালত, মনিটরিং হবে মেসেঞ্জার-হোয়াটসঅ্যাপ


  • 29
    Shares

মেডিকেল ভর্তি পরীক্ষা নকলমুক্ত রাখতে পরীক্ষা কেন্দ্রে সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস আনা নিষিদ্ধ করা হয়েছে। এছাড়াও প্রতিটি কেন্দ্রে মোতায়েন থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। সেই সঙ্গে থাকবে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া গুজব প্রতিরোধে মেসেঞ্জার-হোয়াটসঅ্যাপ মনিটরিং করবে ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগ।

আজ বুধবার (৩১ মার্চ) মেডিকেল ভর্তি পরীক্ষা গ্রহণকারী সংশ্লিষ্টদের সঙ্গে সমন্বয় সভা করেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। সভায় উল্লিখিত নির্দেশনাসহ বেশ কিছু নির্দেশনা গৃহীত হয়েছে।

এতে করোনা প্রাদুর্ভাবের কারণে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মাস্ক পরে কেন্দ্রে প্রবেশের জন্য বলা হয়েছে। এছাড়াও প্রতিটি পরীক্ষাকেন্দ্রের প্রবেশ পথে তাপমাত্রা পরিমাপের জন্য থার্মাল স্ক্যানার, জীবাণুনাশক অটো স্প্রে মেশিনসহ হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা থাকবে।

মেডিকেল ভর্তি পরীক্ষা স্বচ্ছ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে গৃহীত ব্যবস্থার মধ্যে- কেন্দ্রে মোতায়েন থাকবে পর্যাপ্ত সংখ্যক পুলিশ। সেই সঙ্গে প্রতিটি কেন্দ্রে থাকবে ভ্রাম্যমাণ আদালত। পরীক্ষার্থীরা ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ব্যতীত অন্য কোনো কাগজ সঙ্গে নিতে পারবেন না। কেন্দ্রে প্রবেশের সময় সকল পরীক্ষার্থীর দেহ তল্লাশি করে প্রবেশ করানো হবে। কেন্দ্র ইনচার্জ ব্যতীত কেউ মোবাইল ফোন কাছে রাখতে পারবেন না। তল্লাশি কাজে থাকবেন স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কেন্দ্রের প্রতিনিধিরা। ভর্তি পরীক্ষা নিয়ে সব ধরনের গুজব রুখতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন অ্যাপস-ভিত্তিক গ্রুপ (হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার, ভাইবার, ইমো ইত্যাদি) মনিটরিং করবে ডিএমপির সাইবার সিকিউরিটি বিভাগ।

ডিএমপি কমিশনার বলেন, একটি স্বচ্ছ মেডিকেল ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে আমরা সব ধরনের প্রস্তুতি নিয়েছি। যারা যোগ্য তারাই এই পরীক্ষার মাধ্যমে মেডিকেলে ভর্তির সুযোগ পাবে। করোনাভাইরাসের কারণে গণপরিবহনে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহনে সরকারি নির্দেশনা আছে। যার ফলশ্রুতিতে পরিবহন সঙ্কট দেখা দিতে পারে।

তিনি বলেন, পরিস্থিতি বিবেচনায় মেডিকেল পরীক্ষায় অংশগ্রহণকারীরা অবশ্যই পর্যাপ্ত সময় হাতে নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দিতে হবে। যাতে পরীক্ষার্থীরা সকাল ৮ টার মধ্যে পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে পারেন। পুলিশের যেসব সদস্য মেডিকেল ভর্তি পরীক্ষায় ডিউটিতে নিয়োজিত থাকবে, তাদেরকেও অবশ্যই মাস্ক পরিধানসহ যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet