1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

তামিম ইকবাল খেলবেন নেপালের লীগে


স্পোর্টস ডেস্ক::  টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে নেই তামিম ইকবাল। তাই বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের নেপালের এভারেস্ট প্রিমিয়ার লীগে খেলাটা অনুমিতই ছিল। এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্র (এনওসি) পেলেন তামিম। ক্রিকবাজকে দেয়া সাক্ষাৎকারে খবরটি নিশ্চিত করেন বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান।

গত ১৯ই সেপ্টেম্বর পুনর্বাসন শেষে অনুশীলনে ফেরেন তামিম। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেটে ব্যাটিং প্র্যাকটিস করেছেন তিনি। তামিমের চোট সারিয়ে ওঠা নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক ক্রিকবাজকে বলেন, ‘ব্যাটিং করার সময় তামিম কোনো সমস্যার সম্মুখীন হচ্ছে না। আমাদের দেখতে হবে সে ঠিক মতো দৌড়াতে এবং ফিল্ডিং করতে পারছে কি না।’

তামিমের শারীরিক উন্নতিতে আশাবাদী দেবাশীষ চৌধুরী। তিনি বলেন, ‘যেভাবে তার (তামিমের) শারীরিক উন্নতি হচ্ছে আশা করছি সে ইপিএলে খেলতে পারবে।’ আগামী ২৫শে সেপ্টেম্বর থেকে ৯ই অক্টোবর পর্যন্ত চলবে নেপালের এই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটি।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সারতেই টুর্নামেন্টটির দল ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সের প্রস্তাব লুফে নিয়েছিলেন তামিম। যদিও পরবর্তীতে বিশ্বকাপ থেকে নিজের নাম প্রত্যাহার করেনেন দেশের অন্যতম সেরা এই ক্রিকেটার। আগামী ২৪শে সেপ্টেম্বর নেপালের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা তামিমের।

ইপিএলে খেলার ব্যাপারে তামিম বলেন, ‘মূলত এই টুর্নামেন্টটি আমার কাছে ছিল বিশ্বকাপ প্রস্তুতি। বিসিবির মেডিকেল বিভাগের সঙ্গে কথা বলে আগে থেকে সেভাবে ঠিক করে নিয়েছিলাম। ভেবেছিলাম এতদিন মাঠের বাইরে থাকার পর বিশ্বকাপের আগে এখানে কিছু ম্যাচ খেলতে পারলে ভালো প্রস্তুতি হবে।’

বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেও ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্সকে দেয়া কথা রাখতেই মূলত খেলতে যাবেন তামিম। তিনি বলেন, ‘এখন যেহেতু বিশ্বকাপ খেলা হচ্ছে না, আমি যাচ্ছি মূলত আমার কমিটম্যান্ট রক্ষা করতে। ওদেরকে কথা দিয়েছিলাম, খুব আশা নিয়ে অপেক্ষা করছে তারা। আমাদের মেডিকেল বিভাগের সঙ্গেও কথা বলেছি।’

আগামী ২৬শে সেপ্টেম্বর নিজেদের প্রথম ম্যাচে পোখারা রাইনোসের বিপক্ষে মাঠে নামবে তামিমের ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স। ২৭শে সেপ্টেম্বর চিতওয়ান টাইগার্স, ২৯শে সেপ্টেম্বর বিরাটনগর ওয়ারিয়র্স, ২ অক্টোবর কাঠমান্ডু কিংস ইলেভেন এবং ৪ অক্টোবর ললিতপুর প্যাট্রিয়টসের বিপক্ষে খেলবে ভৈরাওয়া গ্ল্যাডিয়েটর্স।

তামিম ছাড়া টুর্নামেন্টটিতে খেলবেন বেশ কয়েকজন তারকাা ক্রিকেটার। পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, আফগানিস্তানের মোহাম্মদ শেহজাদ, নেপালেলর সন্দ্বীপ লামিচানেরা।

নিউজ পয়েন্ট সিলেট /এসএএম

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet