1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৪৬ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

ঢাকায় সাংবাদিকদের উপর হামলায় শাস্তির দাবিতে মৌলভীবাজারে জেলা সাংবাদিক ইউনিয়নের মানববন্ধন


সৈয়দ সিরাজুল ইসলাম হাসান:: রাজধানী ঢাকায় রাজনৈতিক দলের সমাবেশে পেশাগত দায়িত্ব পালনকালে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিকদের ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িত দায়ী ব্যক্তিদের চিন্তিত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়ন (এমজেইউজে)।

সোমবার (৩০ অক্টোবর) দুপুর আড়াইটায় মৌলভীবাজারের চৌমুহনী চত্ত্বরে মৌলভীবাজার জেলা সাংবাদিক ইউনিয়ন (এমজেইউজে) আয়োজিত প্রতিবাদ সভা ও মানববন্ধন থেকে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

এমজেইউজের সভাপতি মোঃ জাফর ইকবালের সভাপতিত্বে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমদ, এমজেইউজের সহ-সভাপতি মাহমুদুর রহমান, এমজেইউজের সদস্য নির্যাতিত সাংবাদিক আব্দুল বাছিত খান, রাজনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আক্তার হোসেন সাগর, দীপ্ত নিউজ সম্পাদক দুরুদ আহমদ, দৈনিক গণমুক্তি পত্রিকার জেলা প্রতিনিধি চিনু রঞ্জন তালুকদার, দৈনিক পরিক্রমার প্রতিনিধি বদরুল হাসান জোসেফ, দৈনিক প্রভাত প্রতিনিধি সৈয়দ ময়নুল ইসলাম রবিন, দৈনিক সকালবেলা প্রতিনিধি আজিজুল ইসলাম রিয়াজ, ইউনাইটেড ক্লাবের সভাপতি আলী আশরাফ প্রমুখ।

 

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনকালে ঢাকার নয়াপল্টনে যেভাবে তাদের লক্ষ্যবস্তু বানিয়ে হামলা চালানো হয়েছে তাতে মনে হয়েছে হামলাকারীদের সব ক্ষোভ সাংবাদিকদের ওপর এবং পরিকল্পিতভাবেই তারা এ হামলার ঘটনা ঘটিয়েছে। এ ধরনের ঘটনা সম্পূর্ণ অনাকাঙ্খিত ও দুঃখজনক।

নেতৃবৃন্দ বলেন, রাজনৈতিক সভা সমাবেশের সংবাদ সংগ্রহ ও প্রচার প্রচারনা করা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব। সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করে সংবাদ মাধ্যমে প্রচার করে দেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষায় সর্বদা সচেষ্ট ভূমিকা পালন করে থাকেন। এই দায়িত্ব পালনে যারা বাধা দেয় তারা গণতন্ত্র ও মানবাধিকার পরিপন্থী চিন্তা ধারণ করে।

সাংবাদিকরা বলেন, প্রায়শই রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহের সময় সাংবাদিক ও গণমাধ্যমকর্মীরা হামলার শিকার হন। এসব হামলার কোনো সুষ্ঠু তদন্ত ও বিচার পাওয়া যায় না। এ ধরণের অপসংস্কৃতি বন্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে সাংবাদিক সমাজ রাজপথে নেমে আসবে।

নেতারা, ভিডিও ফুটেজ দেখে হামলায় জড়িতদের শনাক্ত করে দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির মুখোমুখি করার জন্য আইনশৃঙ্খলা বাহিনী সহ পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান। একই সঙ্গে আহত সাংবাদিকদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিপূরণেরও দাবি জানান।

এমজেইউজের সাধারণ সম্পাদক এ.কে.অলকের পরিচালনায় সমাবেশে উপস্থিত ছিলেন দৈনিক মৌমাছি কন্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক শেখ সিরাজুল ইসলাম সিরাজ, দৈনিক জনতা মৌলভীবাজার ও শ্রীমঙ্গল প্রতিনিধি ও এমজেইউজের সৈয়দ সিরাজুল ইসলাম হাসান,এমজেইউজের সদস্য সালেহ আহমদ (স’লিপক), দৈনিক ভোরের চেতনা প্রতিনিধি কপিল দেব,দৈনিক আজকের দর্পণ প্রতিনিধি তানিম আহমদ, দৈনিক নাগরিক বার্তা প্রতিনিধি গোবিন্দ মল্লিক, দৈনিক মৌমাছি কন্ঠ স্টাফ রিপোর্টার আহমেদ পায়েল, দৈনিক সোনালী খবর প্রতিনিধি সৈয়দ আমিনুল ইসলাম আলআমিন, মনু কন্ঠ স্টাফ রিপোর্টার সমরুজ খান, দৈনিক এশিয়া বাণী প্রতিনিধি মাইনুল ইসলাম চৌধুরী, দৈনিক পর্যবেক্ষণ প্রতিনিধি সত্যঞ্জিৎ দাস, দৈনিক নতুন দিন প্রতিনিধি জুবায়ের আহমদ প্রমুখ।

প্রতিবাদ সভা ও মানববন্ধনে অংশ নেন সময় টিভির মোঃ ইয়ারুফ, বাংলা টিভির আলী হোসেন রাজন, দৈনিক কালবেলা শ্রীমঙ্গল প্রতিনিধি মনজু বিজয় চৌধুরী, দৈনিক ভোরের সময় প্রতিনিধি রিপন আহমদ, এনআরসি মিডিয়ার নাসরিন প্রিয়া, দৈনিক আলোকিত সকালের ফজলুর রহমান, আমাদের মৌলভীবাজারের এডমিন সোহেল আহমদ, স্বাধীন বাংলার এডমিন খালেদ আহমেদ সামি প্রমুখ।

উল্লেখ্য, শনিবার (২৮ অক্টোবর) রাজধানী ঢাকার নয়াপল্টনে রাজনৈতিক কর্মসূচির সংবাদ সংগ্রহকালে অতর্কিত হামলায় ডেইলি নিউ এইজ পত্রিকার আহমেদ ফয়েজ, বাংলা ট্রিবিউনের প্রধান প্রতিবেদক সালমান তারেক শাকিল, ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেন ও নিজস্ব প্রতিবেদক জোবায়ের আহমেদ, দৈনিক কালবেলার প্রতিবেদক রাফসান জানি, আবু সালেহ মুসা, রবিউল ইসলাম রুবেল এবং তৌহিদুল ইসলাম তারেক, ঢাকা টাইমসের প্রতিবেদক সালেকিন তারিন, ব্রেকিং নিউজের ক্রাইম রিপোর্টার কাজী ইহসান বিন দিদার, দৈনিক ইনকিলাবের ফটোসাংবাদিক এফ এ মাসুম, দৈনিক ইত্তেফাক মাল্টিমিডিয়ার রিপোর্টার তানভীর আহাম্মেদ, সাংবাদিক শেখ নাছের, একুশে টিভির রিপোর্টার তৌহিদুর রহমান ও ক্যামেরা পারসন আরিফুর রহমান, দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সাংবাদিক আরিফুর রহমান রাব্বি ও ফ্রিল্যান্সার মারুফ মারাত্মক আহত হন ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet