1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস নিচ্ছে স্টুডেন্ট ভিসার আবেদন


নিউজ পয়েন্ট ডেস্কঃ আগামী রবিবার (১৫ নভেম্বর ) থেকে যুক্তরাষ্ট্রে এফ, এম ও জে ক্যাটাগরিতে ভিসার জন্য যারা প্রথমবারের মতো আবেদন করছেন এমন আবেদনকারীদের আবেদনপত্র গ্রহণ ও সাক্ষাৎকারের জন্য সময় দেওয়া শুরু করবে ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্রের দূতাবাস। স্টুডেন্ট ভিসা, স্টুডেন্ট এক্সচেঞ্জ ভিসা ও স্কলারশিপ ভিসার কাজ করা হবে।

চলমান করোনা পরিস্থিতির কারণে দূতাবাসের প্রাত্যহিক কর্মতালিকায় সাক্ষাৎকারের সংখ্যা সীমিত থাকবে। ভিসা প্রসেস করার সময় ছয় সপ্তাহ পর্যন্ত লাগতে পারে। আবেদনকারীদের ভিসা প্রসেসের সময় মনে রেখে ভিসার আবেদন ও ভ্রমণের তারিখ পরিকল্পনা করার জন্য অনুরোধ করা হয়েছে দূতাবাসের পক্ষ থেকে।

আবেদনকারীদের www.ustraveldocs.com/bd ওয়েবসাইটে লগ ইন করে এবং অনলাইনে তাদের প্রোফাইল হালনাগাদ করতে হবে। সংশ্লিষ্ট ভিসা ফি প্রদানের পরে অনলাইন সাক্ষাৎকারের সময় নিতে হবে।

যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাসের নিয়মিত ভিসা সেবা কার্যক্রম পুনরায় চালু না হওয়া পর্যন্ত আবেদন ফি (এমআরভি) বৈধ থাকবে এবং এই আবেদন ফি ব্যবহার করে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকারের জন্য সময় নেওয়া যাবে।

যারা শিক্ষার্থী ভিসা নবায়নের জন্য আবেদন করবেন তাদের জন্য বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে যেসব শিক্ষার্থী তাদের পুরনো/একই শিক্ষা প্রতিষ্ঠানে একই বিষয় নিয়ে লেখাপড়া অব্যাহত রাখতে চান তাদের ইন্টারভিউ বা সাক্ষাৎকার ছাড়াই স্টুডেন্ট ভিসা নবায়নের সুযোগ দিচ্ছে। এছাড়াও এফ-২ ভিসার অধীনে স্বামী/স্ত্রী ও তাদের ২১ বছরের কম বয়সী সন্তাবের ভিসা নবায়নের আবেদনও গ্রহণ করা হচ্ছে।

ভিসা প্রসেসিং সংক্রান্ত সর্বশেষ হালনাগাদ করা তথ্য পেতে ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসের বাংলা ভাষার ওয়েবসাইট (https://bd.usembassy.gov/bn/), ইংরেজি ভাষার ওয়েবসাইট (https://bd.usembassy.gov/), ফেসবুক পেইজ (https://www.facebook.com/bangladesh.usembassy) এবং টুইটার অ্যাকাউন্ট (https://twitter.com/usembassydhaka) দেখা যেতে পারে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet