1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫৫ পূর্বাহ্ন

স্পোর্টস ডেস্কঃ

রবিবার, ১১ অক্টোবর, ২০২০

ডে-নাইট ম্যাচ দিয়ে আজ থেকে মিরপুরে ফিরছে ক্রিকেট


স্পোর্টস ডেস্কঃ কোনো আন্তর্জাতিক সিরিজ নয় এটি। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক বা ক্লাব টুর্নামেন্টও না। বিসিবি প্রেসিডেন্টস কাপ অন্য রকম রোমাঞ্চ ছাড়াচ্ছে। বিসিবির অফিশিয়াল ফেসবুক পেজ ও ইউটিউবে চ্যানেলে সম্প্রচার করা হবে তিন দলের এই ওয়ানডে টুর্নামেন্টের সব ম্যাচ।

বাংলাদেশ বেতারে শোনা যাবে ধারা বিবরণী। টুর্নামেন্টের জন্য কোনো স্পন্সর নেই। তবুও চ্যাম্পিয়ন দল পাবে ১৫ লাখ টাকা, রানার্সআপ দল সাড়ে ৭ লাখ। ম্যান অব দ্য টুর্নামেন্টের জন্য থাকছে দুই লাখ টাকা। আসরের সেরা বোলার, সেরা ব্যাটসম্যান ও সেরা ফিল্ডার, প্রত্যেকে পাবেন এক লাখ টাকা করে। ফাইনালের ম্যাচসেরা এক লাখ, প্রাথমিক পর্বের ম্যাচসেরারা পাবেন ৫০ হাজার টাকা করে। এছাড়া প্রত্যেক দিনই থাকছে আলাদা সেরার পুরস্কার।

সব মিলে প্রায় ৩৭ লাখ টাকার প্রাইজমানির টুর্নামেন্ট। মিরপুরে তিন দলের এই টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে আজ মুখোমুখি মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল একাদশ। সব ম্যাচই দিবা-রাত্রির। খেলা শুরু হবে বেলা দেড়টায়। তিন অধিনায়কের কণ্ঠেই প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ। ট্রফিতে চোখ তিনজনেরই।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গত ১১ সর্বশেষ মার্চে ফ্লাডলাইট জ্বলেছিল। সাত মাস পর আবারও আলোর ঝলকানি দেখা যাবে মাঠে। তিন দলের টুর্নামেন্ট আজ শুরু হয়ে শেষ হবে ২৩ অক্টোবর। করোনাভাইরাসের কারণে অন্ধকারে চলে গিয়েছিল দেশের ক্রিকেট। ব্যাট-বলের লড়াইয়ে হোম অব ক্রিকেট এবার আলোকিত হওয়ার অপেক্ষায়। তিন দলের আসরটি হবে ডাবল লিগ পদ্ধতিতে।

প্রতিটি দল দু’বার করে পরস্পরের মুখোমুখি হবে। তিন দলের নেতৃত্বে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ ও নাজমুল হোসেন শান্ত। দেশের শীর্ষ ক্রিকেটার ছাড়াও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতে আসা যুব দলের একঝাঁক তরুণ পাচ্ছেন ওয়ানডে টুর্নামেন্ট খেলার সুযোগ। করোনাকালের পরীক্ষামূলক টুর্নামেন্ট বলা হলেও আসরটি আকর্ষণীয় করার জন্য সব চেষ্টাই করছে বিসিবি।

টুর্নামেন্ট নিয়ে তামিম একাদশের অধিনায়ক তামিম বলেন, ‘আমরা অনেক দিন পর ক্রিকেটে ফিরছি, প্রতিযোগিতামূলক ক্রিকেট হবে। ক্রিকেটে ফিরছি এটা মনে না করে ব্যক্তিগতভাবে অনেক কিছু পেতে পারি সেটাই ভাবা উচিত। এখানে ভালো করতে পারলে অনেক তরুণ ক্রিকেটারের সামনে জাতীয় দলের দরজা খুলে যেতে পারে।’

আরেক দলের অধিনায়ক মাহমুদউল্লাহ বলেন, ‘মাঠে ফেরা এবং খেলা- দিন শেষে এটাই তো আমাদের কাজ। অবশ্যই ভালো লাগছে। সবার মধ্যেই কৌতূহল কাজ করবে। টুর্নামেন্টে অবশ্যই চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়ব।’ তরুণ অধিনায়ক নাজমুল হোসেন বলেন, ‘কখনই এতদিন মাঠের বাইরে থাকা হয়নি। অবশ্যই অনেক রোমাঞ্চিত। আশা করি দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet