1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৪ জুন ২০২১, ০৯:৩৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০

জাল সনদে ৩০ বছর ধরে চাকরি করছেন প্রধান শিক্ষক


পটুয়াখালীর বাউফল উপজেলার নওমালা ইউনিয়নের ১৮৫ নং নয়াহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহানুর হোসেন ৩০ বছর ধরে জাল সনদপত্র দিয়ে চাকরি করছেন। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তদন্তে প্রমাণ পেয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, মো. শাহানুর হোসেন ১৯৮৯ সালের ১ জানুয়ারি তৎকালীন নয়াহাট রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন।

নিয়মানুযায়ী ওই পদে নিয়োগ পেতে প্রার্থীকে এসএসসি, এইচএসসি ও স্নাতক শ্রেণির যে কোনো একটিতে কমপক্ষে ২য় বিভাগে উত্তীর্ণ হতে হবে। কিন্তু শাহানুর সব পরীক্ষায় ৩য় বিভাগে উত্তীর্ণ হয়েছেন। এ অবস্থায় তিনি এসএসসির সনদ জাল করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ নেন।

এ নিয়ে ২০১৯ সালের ২৫ নভেম্বর ইসমাইল হোসেন নামের এক ব্যক্তি বিষয়টি লিখিতভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে অভিযোগ করেন। পরে বিষয়টি নিয়ে তদন্তে নামে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রিয়াজুল হক বলেন, চলতি মাস থেকে ওই প্রধান শিক্ষকের বেতনভাতা বন্ধ রয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet