1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:১৯ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ২৫ জানুয়ারী, ২০২১

ছাত্র ও যুবসমাজ সু-সংগঠিত হলে অনুন্নত এলাকা আলোকিত এলাকা হিসেবে বিকশিত হয়-মোঃ আইয়ুব হোসেন মেম্বার


নিউজ পয়েন্ট ডেস্কঃ নিউজ পয়েন্ট সিলেট-এ প্রকাশিত দক্ষিণ সুরমা’র মোগলাবাজার ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আইয়ুব হোসেন এর লেখা-সমাজ উন্নয়নে ছাত্র ও যুব সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা⤵️

ছাত্র ও যুবসমাজ সু-সংগঠিত হলে,অনুন্নত এলাকা,আলোকিত এলাকা হিসেবে বিকশিত হয়,আজ আপনার আমার এলাকার ছাত্র ও যুবসমাজ দেশ ও জাতির কল্যানে নিজ নিজ অবস্হান থেকে কাজ করে। দেশ ও একটি এলাকাকে এগিয়ে নিতে যুব ও ছাত্র সমাজের অগ্রণী ভূমিকা পালন করে আসছে। ছাত্র ও যুবসমাজকে সকল ধরনের অপরাধ কর্মকান্ড থেকে বিরত রাখতে সক্ষম হয়েছে। দেশকে এগিয়ে নিতে ছাত্র-যুবসমাজের ভূমিকা অপরিসীম। দেশের ছাত্র-যুবসমাজ সুসংগঠিত হলে রাষ্ট্র ও একটি অনুন্নত এলাকা আলোকিত এলাকা হিসাবে বিকশিত হয়।

ছাত্র এবং যুবসমাজ তাদের মেধা ও মননের দ্বারা পরিচালিত হয়ে দক্ষ ও আলোকিত ছাত্র,যুবশক্তি তৈরী করছে।দেশের ও একটি অবহেলিত এলাকার প্রতিটি আন্দোলন সংগ্রামে কাজ করে যাচ্ছে।তাদের মেধা আমাদের অন্তরে লালন করে দেশকে এগিয়ে নিতে হবে।মেধাবি ছাত্র,যুবসমাজ বিশ্ব শান্তির দর্শন ও জনগণের ক্ষমতায়ন।

একটি অবহেলিত এলাকাকে উন্নয়ন কর্মকান্ডকে ত্বরান্বিত করে পরিকল্পিত ভাবে একটি নিদ্রিষ্ট সময়ের মধ্যে আলোকিত( উন্নত)এলাকা হিসাবে নিয়ে যেতে দক্ষ ও আলোকিত ছাত্র ও যুবসমাজের কোনো বিকল্প নেই- দক্ষ ও আলোকিত যুবসমাজ রাষ্ট্রের ও এলাকার মেধাবিদের এই দর্শনকে সামনে রেখে মেধার চর্চা করে প্রতিটি অবহেলিত এলাকাকে আলোকিত হিসাবে,মেধাভিত্তিক ও মূল্যবোধ সম্পন্ন ছাত্র ও যুব সমাজ গড়তে সকলে মিলে কাজ করতে হবে।

তাই দেশ ও এলাকার শান্তি বজায় রাখতে ও উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে দৃঢ় নেতৃত্বে দেশ ও এলাকার সচেতন ছাত্র ও যুবসমাজকে অগ্রণি ভুমিকা পালন করতে হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet