1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০:১২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ৬ মে, ২০২১

চার দিনেও নিয়ন্ত্রণে আসেনি সুন্দরবনের আগুন


চারদিন পার হলেও পূর্ব সুন্দরবনের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের দাসেরভারানী টহল ফাঁড়ির বনে লাগা আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি। বৃহস্পতিবার (৬ মে) সকাল থেকে ফায়ার সার্ভিসের দুইটি টিম আবার আগুন নেভাতে কাজ শুরু করেছে।

বৃহস্পতিবার (৬ মে) সকাল ৯ টায় শরণখোলা ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা আ. সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ৬টা ৫০ মিনিট থেকে শরণখোলা মোরেলগঞ্জের ফায়ার সার্ভিসের ২৯ জন সদস্য বনে দুইটি নজেল পাইপ দিয়ে আগুনে পানি দেওয়া শুরু করেছেন। বাগেরহাট ফায়ার সার্ভিস সুন্দরবনের পথে রয়েছেন। বনের উনিশটি পয়েন্টে অল্প অল্প করে আগুন জ্বলছে। অনেক জায়গায় ছাই থেকেও ধোঁয়া বের হচ্ছে।

তিনি জানান, রোদের তেজ বাড়লে আগুনের তীব্রতা বাড়তে পারে নতুবা আগুন আজকের মধ্যে সম্পূর্ণ নেভানো সম্ভব হবে।

গত সোমবার (৩ মে) বেলা ১১টার দিকে দাসের ভারানী টহল ফাঁড়ির অন্তর্গত বনে ধোঁয়ার কুণ্ডলী দেখতে পেয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে বন বিভাগ ও স্থানীয় কয়েকশ মানুষ। তাঁরা ফায়ার লাইন (আগুন লাগা অংশের সঙ্গে অন্য অংশের মাটি কেটে আলাদা করে ছোট নালা তৈরি) কাটার কাজ শুরু করেন। দুপুরের পরপর যোগ দেয় ফায়ার সার্ভিস।

এরপর ৫ মে সকালে টহল ফাঁড়ির বনে আগুন লাগার স্থান থেকে আধা কিলোমিটার দক্ষিণে নতুন করে বনের বিস্তীর্ণ জায়গায় আগুন জ্বলে ওঠে। খবর পেয়ে বাগেরহাট, মোরেলগঞ্জ ও শরণখোলা ফায়ার স্টেশনের কর্মীরা বুধবার সকাল ১০টা থেকে সারাদিন দুইটা পাইপের সাহায্যে পানি দিয়ে আগুন নেভানোর কাজ করে আগুন কিছুটা নিয়ন্ত্রণে আনেন। সন্ধ্যা ছয়টায় কাজ বন্ধ করে তারা ফিরে আসেন।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet