1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:২০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

চাকরিজীবী পুরুষ চাকরিজীবী নারীকে বিয়ে করতে পারবে না, আইন প্রণয়ন নিয়ে সংসদে আলোচনা


নিউজ পয়েন্ট সিলেট জাতীয় ডেস্কঃ দেশে বেকার সমস্যা সমাধানের দারুণ এক তথ্য জাতীয় সংসদে উত্থাপন করেছেন বগুড়া ৭ আসনের সংসদ সদস্য রেজাউল করিম বাবলু। এখন থেকে দেশে কর্মজীবী পুরুষ যাতে কোন কর্মজীবী কোন মহিলাকে বিয়ে করতে না পারে, সে বিষয়ে আইন প্রণয়ন করার দাবি জানান তিনি।

কর্মজীবী পুরুষ কর্মজীবী নারীকে বিয়ে নয়, সংসদে আলোচনা
এক্ষেত্রে সমাধানের উপায় হিসেবে তিনি আইনমন্ত্রীর কাছে প্রস্তাব করেন, আইন করে যদি এ ধরনের বিয়ে বন্ধ করা হয়, তাহলে বেকার সমস্যার অনেকটা সমাধান হয়ে যাবে। এছাড়া পিতা মাতা দুজনই কর্মজীবী হলে, সন্তানরা গৃহকর্মীর হাতে নির্যাতিত হয় বলেও এ ধরনের বিয়ে বন্ধ করা উচিত বলে মনে করেন সংসদ সদস্য রেজাউল করিম বাবলু।
শনিবার (৪ সেপ্টেম্বর) জাতীয় সংসদের আইন প্রণয়ন কার্যাবলীতে অংশ নিয়ে তিনি এ প্রস্তাবনাগুলো দেন।
এ সময় তিনি আরও বলেন, আইনমন্ত্রী আনিসুল হককে তার অফিসে পাওয়া যায় না। বিশেষ করে করোনা শুরু হওয়ার পর থেকে তিনি মন্ত্রণালয়ে অফিস করেন না। তার পক্ষ থেকে আইনমন্ত্রীর দফতরে আগেও বেশ কয়েকটি চিঠি দেয়া হয়েছে বলে জানান বাবলু।
পরে তার বক্তব্যে আইনমন্ত্রী আনিসুল হক তার বক্তব্যে এ প্রস্তাবনাকে উড়িয়ে দিয়ে বলেন, এটা অসংবিধানিক। সংসদ সদস্যর প্রস্তাব নিয়ে এক কদমও হাটতে পারবেন না বলে জানান আইনমন্ত্রী। বলেন, দেশে বাক স্বাধীনতা আছে, তাই যে কেউ যে কোন কথা বলতে পারবেন। যা খুশি তাই বলতে পারেন। সংসদ সদস্য সে অধিকার ভোগ করলেও আইনমন্ত্রী জনগণের প্রতিনিধি হিসেবে যা খুশি তা করতে বা বলতে পারবেন না বলে জানান।
তবে করোনাকালে মন্ত্রণালয়ে কম যাওয়া বিষয়ে কোনো কথা বলেননি আইনমন্ত্রী।
নিউজ পয়েন্ট সিলেট/ সবুজ শর্মা
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet