1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ২ নভেম্বর, ২০২০

গুজব ছড়িয়ে হিন্দু বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় ৫ জনের কারাদণ্ড


নিউজ পয়েন্ট সিলেট ডেস্ক:: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে কুমিল্লার মুরাদনগরের বাঙ্গরায় হিন্দু সম্প্রদায়ের অন্তত সাতটি ঘরে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পাঁচজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

রোববার (১ নভেম্ববর) রাতে মুরাদনগর উপজেলার ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদুর রহমান কমল এ কারাদণ্ড দেন।

স্থানীয় সূত্র জানায়, মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তিকারী ফ্রান্সের প্রেসিডেন্টকে সমর্থন ও তার উদ্যোগকে স্বাগত জানিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয় বাঙ্গরা বাজার থানা এলাকার কোরবানপুর গ্রামের শংকর দেবনাথ ও কিশোর দেবনাথ। শনিবার দুপুরে এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে কোরবানপুর গ্রামের বাসিন্দারা। পরে অভিযুক্ত ‍দুজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন উপজেলার কোরবানপুর গ্রামের ধনমিয়া। স্থানীয় বিক্ষুদ্ধ জনতার দাবির মুখে সন্ধ্যায় অভিযুক্তদের আটক করে বাঙ্গরা বাজার থানা পুলিশ।

এ ঘটনার পর রাতেই কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি আজিমুল আহসান বলেন, আগুন লাগিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পাঁচজনকে সাজা দেয়া হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet