1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন


ভারতে জি২০ সম্মেলন এবং জাতিসংঘের ৭৮তম সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দেওয়ার অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকাল ৪টায় গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়।

সরকারের কয়েকজন মন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতা সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর সঙ্গে আছেন। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যমে প্রধানমন্ত্রীর এই সংবাদ সম্মেলন সরাসরি সম্প্রচার করা হচ্ছে।

প্রতিবার বিদেশ সফর থেকে এলে গণমাধ্যমকর্মীদের সামনে আসেন সরকারপ্রধান। তবে জি২০ সম্মেলন শেষে ঢাকায় ফেরার পরের সপ্তাহেই জাতিসংঘের ৭৮তম অধিবেশনে যোগ দিতে যুক্তরাষ্ট্রে যাওয়ার কারণে ভারত সফর নিয়ে সংবাদ সম্মেলন হয়নি।

বাংলাদেশ বিশ্বের প্রধান ২০টি অর্থনীতির জোটের সদস্য না হলেও শেখ হাসিনা সেই সম্মেলনে যোগ দেন আমন্ত্রিত অতিথি হিসেবে। সেখানে তার সঙ্গে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টে জো বাইডেনের সেলফি আলোচনার ঝড় তৈরি করে বাংলাদেশের রাজনীতিতে।

ওই সম্মেলনে যোগ দিত শেখ হাসিনা ঢাকা ছাড়েন গত ৮ সেপ্টেম্বর, দেশে ফেরেন দুই দিন পর। ঠিক এক সপ্তাহ পর জাতিসংঘের অধিবেশন যোগ দিতে তিনি যুক্তরাষ্ট্রে রওয়ানা হন গত ১৭ সেপ্টেম্বর। জাতিসংঘ অধিবেশন ছাড়াও সেখানে যুক্তরাষ্ট্র সরকারের কয়েকজন প্রতিনিধির সঙ্গে বৈঠক হয় তার।

বাইডেনের সঙ্গে যুক্তরাষ্ট্রেও দেখা হয় শেখ হাসিনার। পাশাপাশি তিনি বৈঠক করেন দেশটির নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে।

  1. শেখ হাসিনার এই সফরের মধ্যেই যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বাংলাদেশের নির্বাচন নিয়ে ঘোষিত ভিসা নীতির প্রয়োগ শুরু হয়েছে। বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচনে যারা বাধা হবে, তারা যুক্তরাষ্ট্রের ভিসা পাবে না, এই ঘোষণা অবশ্য আগেই ছিল দেশটির।এক সপ্তাহের বেশি সময় যুক্তরাষ্ট্রে অবস্থান শেষে গত ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী যান যুক্তরাজ্যে। সেখানে দলীয় বেশ কিছু কর্মসূচিতে অংশগ্রহণ শেষে তিনি দেশে ফেরেন বুধবার।
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet