1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৩১ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৮ মে, ২০২১

কোষাধ্যক্ষ পদে আমলা নিয়োগ, শাবি শিক্ষক সমিতির প্রতিবাদ


শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমবিপ্রবি) কোষাধ্যক্ষ পদে সরকারি কর্মকর্তাকে নিয়োগের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ শনিবার (৮ মে) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে নন-একাডেমিক (সরকারি) কর্মকর্তাকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ পদে নিয়োগকে ষড়যন্ত্রের অংশ বলে উল্লেখ করে শিক্ষক নেতারা বলেন, এ ধরনের প্রশ্নবিদ্ধ নিয়োগ শিক্ষক সমাজ ও জাতির জন্য হতাশাজনক। এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম তথা বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিবেশ অস্থিতিশীল হয়ে পড়বে বলে মনে করে শাবি শিক্ষক সমিতি।

এছাড়া বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন যুগোপযোগী শিক্ষা ও গবেষণার মানোয়ন্নয়নের লক্ষ্যে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তখনই একটি কুচক্রীমহল বিতর্কিত এই নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের পরিবেশকে অস্থিতিশীল করে তোলার পাঁয়তারা করছে বলে দাবি করেছেন তারা। একইসাথে অনতিবিলম্বে এই নিয়োগ প্রত্যাহার করে একজন প্রথিতযশা শিক্ষাবিদকে কোষাধ্যক্ষ পদে নিয়োগ প্রদানের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, চলতি বছরের ৫ মে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রজ্ঞাপনের মাধ্যমে বশেফমবিপ্রবিতে কোষাধ্যক্ষ পদে একজন সাবেক অতিরিক্ত সচিবকে নিয়োগ দেয়া হয়েছে। এরই প্রেক্ষিতে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাবি শিক্ষক সমিতি।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet