1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২১ জুলাই, ২০২১

ঈদে কোরবানির মাংস কাটতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় আহত শতাধিক


ঈদের দিনে পশু কোরবানি ও মাংস কাটতে গিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন স্থানে শতাধিক ব্যক্তি আহত হয়েছেন। বুধবার (২১ জুলাই) সকাল থেকে দুপুর দেড়টা পর্যন্ত হাসপাতালের জরুরি বিভাগের রেজিস্টার থেকে এ তথ্য জানা গেছে।

আহতদের বেশিরভাগই হাত-পায়ের আঙ্গুলসহ শরীরের বিভিন্ন অংশ কেটে গিয়ে ক্ষতের সৃষ্টি হয়েছে। জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে তাদের। আহতদের মধ্যে অন্তত ১০ জনকে হাসপাতালে ভর্তি দেওয়া হয়েছে। তবে তাদের কারো অবস্থাই গুরুতর নয় বলে চিকিৎসকেরা নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আজ পবিত্র ঈদুল আজহার দিন শহরের বিভিন্ন পাড়া-মহল্লায় অসংখ্য পশু কোরবানি করা হয়েছে। এসব পশু জবাই করতে গিয়ে মৌসুমি কিছু কসাই ও কোরবানি দাতাদের পরিবারের সদস্যরা পূর্ব অভিজ্ঞতা না থাকায় মাংস কাটতে গিয়ে আহত হয়। তাদের কারো হাতে কারো পায়ে ধারালো ছুরির আঘাত লাগে। এদিকে আহতদের প্রত্যেককে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শহরের কাজীপাড়া এলাকার মোস্তাক আহমেদ জানান, মাংস কাটার সময় পায়ের নিচে রেখে কাটতে গিয়ে পা কেটে যায়। পরে পরিবারের লোকজন তাকে হাসপাতালে নেয়।

একইভাবে গরুর মাংস কাটার সময় হাতে ছুরির আঘাত লাগে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার রামরাইল গ্রামের নয়নের। মহিষ জবাইয়ের সময় রশি ছিঁড়ে আহত হয় সদর উপজেলার ভাটপাড়া গ্রামের বাসিন্দা মো. রাজিব।

ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. ধীমান দেবনাথ জানান, সকাল থেকে প্রায় শতাধিক রোগী হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। তারা সবাই কোরবানির মাংস কাটতে গিয়ে আহত হয়েছেন।

তিনি বলেন, বেশিরভাগ আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে গুরুতর আঘাতপ্রাপ্ত অন্তত ১০ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet