1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০১:৩৬ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ১৪ জুলাই, ২০২১

কোম্পানীগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ


সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের দরিদ্র ও অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

গত রবিবার থেকে মঙ্গলবার (১৩ জুলাই) পর্যন্ত তিনদিনব্যাপী উপজেলার ২ হাজার ৩০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের শুকনো খাবাররে প্যাকেট বিতরণ করা হয়েছে।

প্রত্যেকটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, ২ প্যাকেট সেমাই ও ১টি সাবান।

এছাড়া উপজেলার কর্মহীন বারকি শ্রমিক, দরিদ্র ও অসহায় ২১২টি পরিবারের শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ করা হয়েছে। শিশুখাদ্যের তালিকায় রয়েছে গুড়োদুধ, সুজি, বিস্কুট, সেমাই ও চিনি। পাশাপাশি প্রান্তিক কৃষকদের মাঝে ১৯০ বস্তা রেডিমিক্স গো-খাদ্য বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাওয়া টুকেরগাঁওয়ের প্রতিবন্ধী আপ্তর আলী, শিবেরভাঙা গ্রামের আলী আজগর, বুড়দেউ গ্রামের বিধবা আয়েশা বেগম ও কাঠালবাড়ির গ্রামের সাইফুল আলমের সঙ্গে কথা বললে তারা জানান, লকডাউনে কয়েকদিন ধরে আমরা খুবই কষ্টে দিনযাপন করছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেয়ে আমরা খুবই খুশি।

উপজেলার ১ নম্বর ইসলামপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সকল দরিদ্র ও অসহায় পরিবারকে ঈদ উপহার দেওয়া হয়েছে। এর ফলে তারা ঈদ খুশিতে উদযাপন করতে পারবেন। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে দরিদ্র ও অসহায় মানুষের পাশে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

কোম্পানীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এসব উপহারসামগ্রী প্রদান করা হয়েছে। বিশেষ করে স্থানীয় অসহায়, হতদরিদ্র, বন্যা ও নদীভাঙনে ক্ষতিগ্রস্ত আর প্রতিবন্ধী পরিবারের মাঝে এসব সহায়তা বিতরণ করা হচ্ছে। এ ক্রান্তিলগ্নে যেন কাউকে খাবারের জন্য কষ্ট করতে না হয় সেজন্য প্রধানমন্ত্রী সবসময় নজর রাখছেন এবং খাদ্যসামগ্রী দিয়ে সেসব নিম্নবিত্ত মানুষের পাশে আছেন। এছাড়া খাদ্য সংকটে থাকা মানুষেরা ৩৩৩ নম্বরে কল দিয়ে খাদ্য সহায়তা চাইলে সরকারি ব্যবস্থাপনায় বাড়িতে পৌঁছে দেওয়া হচ্ছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet