1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৫:২৪ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ৩ অক্টোবর, ২০২১

কোম্পানীগঞ্জ উপজেলার ইউপি নির্বাচনে নৌকা প্রত্যাশি প্রার্থীদের নিয়ে আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত


আগামী ১১ নভেম্বর সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কোম্পানীগঞ্জ আওয়ামী লীগের এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

 

দ্বিতীয় ধাপের এই ইউপি নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয় ধরে রাখতে সঠিক দলীয় প্রার্থী বাছাইয়ে শনিবার ০২ অক্টোবর বিকাল ৬ টার সময় উপজেলা অডিটোরিয়ামে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়ার সঞ্চলনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খাঁন।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, সৎ ও যোগ্য প্রার্থী বাছাইয়ের মাধ্যমে আগামী ইউপি নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় ধরে রাখতে চায়। গত ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী থাকায় আওয়ামী প্রার্থীরা তেমন সুবিধা করতে পারেনি। যার কারনে এই উপজেলার একটি ইউনিয়ন বাদ দিয়ে সব কয়টিতেই পরাজয় বরন করতে হয়েছে। এই নির্বাচনে সেই বিদ্রোহী প্রার্থীরা নৌকার টিকেট পাবেনা। যাদেরকে নৌকার টিকেট দেওয়া হবে তাদের পক্ষে তৃণমূল আওয়ামী নেতাকর্মীদের কাজ করার তাগিদ দিয়েছেন তিনি।

 

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খাঁন বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ গনতন্ত্র বিস্বাসী। তাইতো আসন্ন ইউপি নির্বাচনে দলীয় প্রতিক নিয়ে নির্বাচনে অংশগ্রহণেচ্ছু প্রার্থী বাছাইয়ে তৃণমূল আওয়ামীলীগের মতামত যাচাই ও ডেলিকেট পদ্ধতিতে প্রার্থী বাছাই করা হচ্ছে। তৃণমূল যাকে সাপোর্ট দিয়ে সেই নৌকা পাবে। আর আওয়ামী লীগ যাকে নমিনেশ্ন দিবে নেতৃবৃন্দরা তা পক্ষেই কাজ করতে হবে।

 

সভায় আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জয়নাল আবেদীন, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মাহফুজুর রহমান, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আজমল আলী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মবস্বির আলী, দপ্তর বিষয়ক সম্পাদক জগলু চৌধুরী, উপ দপ্তর বিষয়ক সম্পাদক মজির উদ্দিন, সদস্য জামাল আহমদ ও গোলাপ মিয়া।

উপজেলার ৪ টি ইউনিয়নের নৌকা প্রত্যাশীদের মাঝে ডেলিকেটর দ্বারা গোপন ভোট সম্পন্ন হয়।

২নং পূর্ব ইসলাম পুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ জন নৌকা প্রত্যাশী ছিলেন।এরা হচ্ছে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাংগঠনিক সম্পাদক এডভোকেট শাহ জাহান চৌধুরী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুল্লুক হোসেন ও সাধারণ সম্পাদক মতিউর রহমান।

 

সভা শেষে ডেলিকেটর পদ্ধতিতে গোপন ভোটের মাধ্যমে নৌকা প্রত্যাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুল্লুক হোসেন বিজয়ী হয়।

 

৩ নং তেলিখাল ইউনিয়ন পরিষদে দুই জন নৌকা প্রত্যাশী ছিলেন। এরা হচ্ছে উপজেলা যুবলীগের সদস্য দেলোয়ার মাহমুদ রিপন ও নুর মিয়া। গোপন ভোটে সংখ্যাগরিষ্ঠ ভোট পেয়ে দেলোয়ার মাহমুদ রিপন জয়ী হোন।

 

৫ নং উত্তর রণিখাই ইউনিয়ন পরিষদে ৩ জন নৌকা প্রত্যাশী ছিলেন। এরা হচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফরিদ উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ফয়জুর রহমান মাস্টার ও ইউনিয়ন যুবলীগের সভাপতি কুদ্দুছ মিয়া।

 

 

৬ নং দক্ষিণ রণিখাই ইউনিয়ন পরিষদে ৪ জন নৌকা প্রত্যাশী ছিলেন। এরা হচ্ছে উপজেলা আওয়ামী লীগের সদস্য ছয়ফুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এখলাছুর রহমান, সদস্য ইকবাল হোসেন ইমাদ,ইউনিয়ন আওয়ামী লীগ নেতা বকুল আহমদ।

 

৪ নং ইছাকলস ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি না থাকায় ডেলিকটর পদ্ধতিতে প্রার্থী নির্বাচন সম্ভব হবে না বিধায় উক্ত ইউনিয়নে প্রার্থী বাছাই সম্ভব হয়নি। কোন প্রক্রিয়ায় প্রার্থী বাছাই করা হবে তা জেলা আওয়ামী লীগ পরবর্তিতে জানানো হবে বলে জানান জেলা আওয়ামী লীগের উপ দপ্তর বিষয়ক সম্পাদক মজির উদ্দিন।

 

নিউজ পয়েন্ট সিলেট/এন এন/সবুজ শর্মা.

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet