1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৮:৩২ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ১৯ মে, ২০২১

কোম্পানীগঞ্জে আল-ফয়েজ ফাউন্ডেশনের উদ্যোগে গুণীজন সম্মাননা প্রদান


লোকমান হাফিজঃ আল ফয়েজ ফাউন্ডেশন কোম্পানীগঞ্জ সিলেটের উদ্যোগে ‘গুণীজন সম্মাননা- ২০২১’ অনুষ্ঠান সোমবার (১৭ই মে) সকালেখাগাইল বাজারস্ত গ্রীনবার্ড একাডেমি হলরুমে অনুষ্ঠিত হয়।

সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবি এডভোকেট আজমল আলীর সভাপতিত্বে ও লিডিং ইউনিভার্সিটির প্রভাষক জিয়াউর রহমানের সাবলীল সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে আলোচনা পেশ করেন ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জ জেলা উপ-পরিচালক,বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ আব্দুল মালিক, বিশিষ্ট আলেমে দ্বীন মুফতি মফিজুর রহমান, ইয়র্ক বাংলা’র সম্পাদক মাওলানা রশীদ আহমদ ও মঈন উদ্দীন মহিলা কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আজির হাসিব।

শিক্ষাক্ষেত্রে অসামান্য অবদানের জন্য জামেয়া মুশাহিদিয়া খাগাইল মাদরাসার সাবেক দীর্ঘকালীন নাযিমে তালিমাত, উত্তর সিলেটের সর্বজন শ্রদ্ধেয় আলেমে দ্বীন, মাওলানা আব্দুল মতীন হাফিযাহুল্লাহ, জামেয়া মুশাহিদিয়া খাগাইল এর সাবেক মুহাদ্দিস মাওলানা আবদুল মান্নান, সাবেক সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল মান্নান ও মাস্টার আব্দুর রকিব রাহিমাহুল্লাহসহ এই চার গুণীজনকে সম্মাননা স্মারকসহ উপহার সামগ্রী প্রদান করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে সম্মাননা স্মারক ২০২১ প্রাপ্ত ব্যক্তিবর্গের সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন যথাক্রমে হাফিজ সাজিদুর রহমান,হাফিজ আনসার উদ্দীন,মাওলানা সুহেল আহমদ ও মাওলানা মুজিবুর রহমান।

বক্তারা এমন উদ্যোগ তথা আয়োজনের ভুঁয়সী প্রশংসা করে বলেন যে – সত্যিই আমরা আজ এই অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আনন্দিত ও উদ্দোলিত। যে জাতি সম্মান প্রদর্শন করতে জানে না, তারা সম্মানিত হতেও পারে না। কাজেই আমাদের উচিত এজাতীয় সম্মাননা অনুষ্ঠান আরো বেশি ও ব্যাপক হারে আয়োজন করা সময়ের দাবী। যাতে করে আমাদের পরবর্তী প্রজন্ম এসমস্ত অনুষ্ঠানাদি থেকে শিক্ষা নিয়ে আরো বেশি অনুপ্রাণিত হয়। তারা লেখাপড়ায় আরো বেশি মনোযোগী এবং আগ্রহী ও উদ্যমী হতে পারে।

আল-ফয়েজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা হাফিজ মাওলানা ফয়জুর রহমানের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন গুণীজন সম্মাননা বাস্তবায়ন পরিষদ ২০২১ এর আহবায়ক মাওলানা মাহবুবুর রহমান।অনুষ্ঠানের শুরুতে কালামে হাকীম থেকে তেলাওয়াত করেন হাফেজ আলী হোসাইন ও নাশীদ পরিবেশন করেন শিল্পী আবদুল জব্বার।

এছাড়াও অনুষ্ঠানে অনুভূতি পেশ করে বক্তব্য রাখেন, মাওলানা আবদুল মন্নান, বিশিষ্ট মুরুব্বি শামসুদ্দিন শাহীন, দলইরগ্রাম মাদ্রাসার নাযিমে তালিমাত হাফেজ মাওলানা মাহমুদুল হাসান,
মারকাযুল হিদায়া সিলেটের পরিচালক মাওলানা নুরুযযামান সাঈদ, মাওলানা জফির আলী, পাড়ুয়া মাদ্রাসার মুহতামিম হাফিজ মাছুম আহমদ, শাহাবুদ্দিন, মাওলানা মুহি উদ্দীন ও মাওলানা মুস্তাক আহমদ প্রমুখ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet