1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:০০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১

কোপা শেষে ইউরো কাপ ঘোষণা, একাদশে জায়গা হয়নি রোনালদোর


পর্দা নেমেছে এবারের ইউরো কাপের। লন্ডনের ওয়েম্বলিতে ফাইনাল ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডকে হতাশ করে ৫৩ বছর পর ইউরোর শিরোপা জয়ের খরা কাটিয়েছে ইতালি। ফাইনালের পর টুর্নামেন্টের সেরা একাদশ ঘোষণা করেছে আয়োজক-উয়েফা।

ইউরোর সেরা একাদশ ঘোষণা, জায়গা হয়নি রোনালদোর
সেরা একাদশে বেশি জায়গা পেয়েছে ফাইনালিস্ট দুই দলের ফুটবলাররা। চ্যাম্পিয়ন ইতালি থেকে জায়গা পেয়েছেন সর্বোচ্চ ৫ জন ফুটবলার। আর ইংল্যান্ড থেকে জায়গা করেছেন তিনজন। একাদশের বাকি তিনজন স্পেন, ডেনমার্ক ও বেলজিয়াম দলের। 

তবে সবচেয়ে আশ্চর্যজনক হলো, সেরা একাদশে স্থান হয়নি ক্রিস্টিয়ানো রোনালদোর। পুরো আসরে ৫ গোল ও এক অ্যাসিস্ট করেছেন তিনি। এর পুরস্কার স্বরূপ জিতেছেন গোল্ডেন বুট। কিন্তু তার দল পর্তুগাল দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল। তাই আসরের সেরা একাদশে জায়গা হয়নি তার। সমান ৫ গোল করে সিলভার বুট জেতা প্যাট্রিক শিকেরও জায়গা হয়নি এই দলে। 

সেরা একাদশের গোলবারের নিচে জায়গা পেয়েছেন আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল জেতা ইতালির গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুমা। তালিকায় থাকা ইতালির অন্য চার ফুটবলার হলেন লিওনার্দো বনুচ্চি, লিওনার্দো স্পিনাজ্জোলা, জর্জিনহো ও ফেডরিখ কিয়েসা। 

সেরা একাদশ ঘোষণা করলেও দলের অধিনায়কের নাম ঘোষণা করেনি ইউরো কর্তৃপক্ষ। উল্টো সমর্থকদের জন্য অধিনায়ক বেছে নেওয়ার সুযোগ দিয়েছে তারা। সমর্থকদের কাছে তারা জানতে চেয়েছে কে হতে পারে এই সেরা একদশের অধিনায়ক।  
এক নজরে ইউরো কাপের সেরা একাদশ:
গোলরক্ষক: জিয়ানলুইজি ডনারুমা (ইতালি) 

ডিফেন্ডার: কাইল ওয়াকার (ইংল্যান্ড), লিওনার্দো বনুচ্চি (ইতালি), হ্যারি মাগুইরে (ইংল্যান্ড), লিওনার্দো স্পিনাজ্জোলা (ইতালি) 

মিডফিল্ডার: পিয়েরে এমিল হজবার্গ (ডেনমার্ক), জর্জিনহো (ইতালি), পেদ্রি (স্পেন) 

ফরোয়ার্ড: ফ্রেডরিখ কিয়েসা (ইতালি), রোমেলু লুকাকু (বেলজিয়াম), রহিম স্টার্লিং (ইংল্যান্ড)
আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet