1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১০:৩০ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বুধবার, ২১ অক্টোবর, ২০২০

কেউ অটো পাস হচ্ছে না: শিক্ষা উপমন্ত্রী


নিউজ পয়েন্ট ডেস্ক:: আমাদের কোনো শিক্ষার্থী অটোপাস হচ্ছেন না। সবাই মূল্যায়নের মাধ্যমেই উত্তীর্ণ হচ্ছে। ফলাফল মূল্যায়ন কমিটির সুপারিশ অনুযায়ী ছাত্র-ছাত্রীদের মূল্যায়নের ভিত্তিতে উত্তীর্ণ করা হচ্ছে।

বুধবার (২১ অক্টোবর) দুপুরে মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা মূল্যায়নের পদ্ধতি বিষয়ে অনলাইন সংবাদ সম্মেলনে এসব কথা বলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

শিক্ষা উপমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের কৃতকার্য-অকৃতকার্য হওয়ার বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। কিন্তু উন্নত বিশ্বে কাউকে অকৃতকার্য করা হয় না। কারণ কেউ অকৃতকার্য হওয়ার মানে আমি প্রতিষ্ঠান হিসাবে তাদের কৃতকার্য করাতে পারিনি। তাই সেভাবেই তাদের মূল্যায়ন করা হয়। আমরাও সেদিকেই যাবো। ভবিষ্যতেও মূল্যায়নের মাধ্যমে শিক্ষার্থীদের স্কিল দেখতে হবে। কেউ কৃতকার্য না হলে কিন্তু সেটা আমাদেরই দুর্বলতা।

প্রসঙ্গত, করোনার কারণে গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরুর কথা ছিল। তবে পরিস্থিতির উন্নতি না হওয়ায় সেটি বাতিল করা হয়। এর আগে পিইসি, জেএসসি-জেডিসি পরীক্ষাও বাতিল করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet