1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৬:৫২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ২২ জানুয়ারী, ২০২১

কাল উদ্বোধন হচ্ছে সিলেটের নতুন স্টেডিয়াম


প্রায় ৩ একর জমিতে নির্মিত এ স্টেডিয়ামটি প্রথমে সিলেট আউটার স্টেডিয়াম হিসেবে নির্মাণ করা হলেও বর্তমানে নাম বদলে ‘সিলেট ক্রিকেট গ্রাউন্ডস-২’ হয়েছে।

শনিবার এই স্টেডিয়ামের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এসময় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলও উপস্থিত থাকবেন।

এ তথ্য নিশ্চিত করে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, শনিবার বিকেল ৩টায় জেলা স্টেডিয়াম থেকে দুই মন্ত্রী নতুন স্টেডিয়ামের উদ্বোধন করবেন। ওই জেলা স্টেডিয়ামের নতুন একটি ভবনেরও উদ্বোধন করা হবে।

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) অর্থায়নে ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয়ে এই স্টেডিয়ামটি। ক্রিকেটারদের অনুশীলনের জন্য আউটার স্টেডিয়াম হিসেবে নির্মিত হলেও আন্তর্জাতিক মানের সকল সুযোগ-সুবিধা থাকায় এনএসসি ও বিসিবি মাঠটিকে আন্তর্জাতিক মাঠের মর্যাদা দেওয়ার জন্য এরই মধ্যে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) আবেদন করেছে।

লাক্কাতুরাস্থ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পূর্ব-দক্ষিণ পার্শ্বে নির্মিত এই স্টেডিয়ামটিকে সিলেট গ্রাউন্ডস-২ নাম দিয়েছে বিসিবি। আর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের নাম পরিবর্তন করে সিলেট গ্রাউন্ডস-১ নাম করার উদ্যোগ নেওয়া হয়েছে। বিষয়টি জানিয়ে এরই মধ্যে আইসিসিকে চিঠিও দিয়েছে বিসিবি।

এ বিষয়ে শফিউল আলম জানান , ‘এটিকে আর আউটার স্টেডিয়াম বলা হবে না। এরই মধ্যে আমরা এটি সিলেট গ্রাউন্ড-২ নামকরণ করেছি। আর এটি যেন আন্তর্জাতিক করা হয় সেটির জন্য আইসিসির কাছে অনুমোদন চাওয়ার প্রক্রিয়াগুলোও শুরু করেছি।’

 

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet