1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

করোনার নতুন একটি ধরনে ১০৩ ব্যক্তি শনাক্ত, ভারতকে ‘লাল তালিকাভুক্ত’ করলো যুক্তরাজ্য


করোনাভাইরাসের নতুন একটি ধরনে ১০৩ ব্যক্তি শনাক্ত হওয়ার পর ভারতকে ‘লাল তালিকাভুক্ত’ করে দেশটি থেকে প্রবেশে কড়াকড়ি আরোপ করতে যাচ্ছে যুক্তরাজ্য। সোমবার (১৯ এপ্রিল) যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক বিষয়টি নিশ্চিত করে বক্তব্য দিয়েছেন। খবর- বিবিসি, রয়টার্স।

ম্যাট হ্যানকক জানান, তাদের দেশে ১০৩ জনের শরীরে করোনাভাইরাসের ভারতীয় ধরণ শনাক্ত হয়েছে। ব্রিটিশ পার্লামেন্টে দেয়া এক বক্তব্যে তিনি বলেন, নতুন এই ধরনটি ‘বি.১.৬১৭’ হিসেবে পরিচিত যা মূলতঃ আন্তর্জাতিক ভ্রমণের কারণে ছড়িয়ে পড়েছে।

পার্লামেন্ট সদস্যদের উদ্দেশে হ্যানকক বলেন, তথ্য-উপাত্ত পর্যালোচনার পর পূর্ব সতর্কতা হিসেবে আমরা ভারতকে লাল তালিকাভূক্ত করার কঠিন কিন্তু পূর্ব সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছি।

তিনি জানান, আগামী শুক্রবার (২৩ এপ্রিল) স্থানীয় সময় ভোররাত ৪টা থেকে গত ১০ দিনে ভারতে ভ্রমণকারী বেশিরভাগ ব্যক্তিকেই প্রবেশ করতে দেবে না যুক্তরাজ্য। তবে উল্লিখিত সময় থেকে ব্রিটিশ বা আইরিশ পাসপোর্টধারী অথবা যুক্তরাজ্যে থাকার অনুমতি আছে তারা দেশটিতে প্রবেশের অনুমতি পাবেন। এক্ষেত্রে তাদেরকে সরকার নির্ধারিত হোটেলে ১০ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet