1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

কথা সাহিত্যিক সেলিনা হুসেন পাচ্ছেন সাহিত্য পুরষ্কার


নিউইয়র্ক প্রতিনিধি:: নিউইয়র্ক বাংলা বইমেলার আয়োজনে বরেণ্য কথাসাহিত্যিক সেলিনা হোসেনকে সাহিত্য অবদানের জন্য মুক্তধারা-জিএফবি সাহিত্য পুরষ্কার প্রদান করা হচ্ছে।  জানা যায়,আগামী ২৭ সেপ্টেম্বর বইমেলার শেষ দিন। এই দিনে বরেণ্য এই সাহিত্যকের হাতে এই পুরষ্কার আনুষ্ঠানিকভাবে ঘোষিত হবে।

গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে ১০দিনব্যাপী নিউইয়র্ক বাংলা বইমেলা। এই আসরে এটি ২৯তম বাংলা বইমেলা।

মুজিববর্ষে আয়োজিত এই মেলা উৎসর্গ করা হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি। এ বছর প্রায় ৩০টি দেশ থেকে বাংলা ভাষার কবি-লেখক-সাহিত্যিক-শিল্পী এই বইমেলায় অংশগ্রহণ করছেন।

সোম থেকে শুক্রবার নিউইয়র্ক সময় রাত ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত অনুষ্ঠান। শনি ও রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত। বইমেলায় ২৫টি প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করেছে। আন্তর্জাতিক মূল্যের ওপর ৫০ শতাংশ হ্রাসকৃত মূল্যে পৃথিবীর সকল দেশ থেকে বই কেনার সুযোগ রয়েছে।

উল্লেখ্য,  এর মধ্যে যারা মুক্তধারা সাহিত্য পুরষ্কার পেয়েছেন তাঁরা হলেন: কবি নির্মলেন্দু গুণ, বাংলা একাডেমির বর্তমান সভাপতি শামসুজ্জামান খান, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা আবদুল্লাহ আবু সায়ীদ এবং কথা সাহিত্যিক দিলারা হাশেম। এবছর পুরস্কার পেতে চলেছেন কথাসাহিত্যিক সেলিনা হোসেন। উল্লেখ্য, ২০১৬ সালে নিউ ইয়র্ক বাংলা বইমেলা উদ্বোধন করেন সেলিনা হোসেন।

বাংলাদেশ ও পশ্চিম বাংলার বাইরে এটিই বৃহত্তম ও সবচেয়ে দীর্ঘস্থায়ী বাংলা বইমেলা এবং সেটি বহিঃবিশ্বে বাংলাদশের সুনাম কুড়িয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet