1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বুধবার, ১৮ মে ২০২২, ০৩:৩৮ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ২৪ মে, ২০২১

ওসমানী হাসপাতালে ১০ হাজার লিটারের অক্সিজেন প্লান্ট স্থাপন হচ্ছে


নিউজ পয়েন্ট সিলেট ডেস্কঃ বর্তমান করোনা মহামারির কারণে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহ বজায় রাখার জন্য ১০হাজার লিটারের অক্সিজেন প্লান্ট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া এ হাসপাতালকে ৯০০ থেকে ২০০০ বেডে উন্নীতকরণেরও সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের সভাপতিত্বে রবিবার ভার্চুয়ালি অনুষ্ঠিত সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির ৬ষ্ঠ সভায়   এসব সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এসময় সিলেটের শাহী ঈদগাহ সংলগ্ন সংক্রামক ব্যাধি হাসপাতাল চত্বরে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ২য় ইউনিট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে গণপূর্ত অধিদপ্তর স্থান পরিদর্শন করে ভবন নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নিবে বলে সভায় জানানো হয়

সভায় এ হাসপাতালের সরকারি এ্যাম্বুলেন্স ব্যবহারকে উৎসাহিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৭টি এ্যাম্বুলেন্স রয়েছে। বেসরকারি এ্যাম্বুলেন্সের তুলনায় এ হাসপাতালের এ্যাম্বুলেন্সের খরচ অনেক কম। স্বল্পমুল্যের সরকারি এ্যাম্বুলেন্স ব্যবহারের সুযোগের বিষয়টি সাধারণ মানুষ জানেনা । এছাড়া হাসপাতাল চত্বরে একইসাথে ৫টির বেশি বেসরকারি এম্বুলেন্স না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জানানো হয়, সিলেট বিশ্ববিদ্যালয়ের ১২০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণের

বিষয় প্রক্রিয়াধীন আছে।

এসময় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী ও এ মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সদস্য সেলিনা মোমেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার পুলিশ কমিশনার, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক এবং এ ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet