1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০:০৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

সোমবার, ১২ এপ্রিল, ২০২১

এলপি গ্যাসের নতুন মূল্য নির্ধারণ, সারাদেশে অভিন্ন দাম


লিকুইফাইড পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্যহার ভোক্তাপর্যায়ে পুনর্নির্ধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন মূল্য অনুযায়ী সরকারি ও বেসরকারিভাবে গ্যাসের দাম হবে সরকারি খাতে প্রতি সাড়ে ১২ কেজি এলপি গ্যাসের মূল্য ৫৯১ টাকা এবং বেসরকারি খাতে প্রতি ১২ কেজি মূসকসহ গ্যাসের মূল্য ৯৭৫ টাকা। সারাদেশে এই অভিন্ন দামে এলপিজি গ্যাস বিক্রি করতে হবে বলেও জানানো হয়েছে।

কমিশন চেয়ারম্যান আরো জানান, সারাদেশে দাম অভিন্ন থাকবে। ভোক্তারা বাড়তি দাম দেবেন না। লাইসেন্সধারীরা কমিশনের আদেশ বাস্তবায়ন করতে বাধ্য। তা নাহলে কঠোরব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন তিনি।

সংস্থাটির চেয়ারম্যান মো. আবদুল জলিল সোমবার (১২ এপ্রিল) জুম ‍মিটিংয়ে নতুন এ দাম ঘোষণা করেন। এর আগে গত ১৪ জানুয়ারি এলপিজির দাম নির্ধারণি নিয়ে গণশুনানি করে বিইআরসি। এতোদিন পর্যন্ত কোম্পানিগুলো বেসরকারি খাতের এলপিজির দাম নির্ধারণ করত। গাড়িতে ব্যবহৃত এলপিজির দাম প্রতি লিটার ৪৭ টাকা ৯২ পয়সা নির্ধারণ করা হয়েছে বলেও বিইআরসির আদেশে বলা হয়েছে।

সংবাদ সম্মেলনে রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান বলেন, ‘গণশুনানি শেষে সবকিছু বিচার বিবেচনা ও দাখিল করা তথ্য যাচাই বাছাই করে একাধিক সভার মাধ্যমে দাম চূড়ান্ত করে কমিশন। যা আজ থেকে কার্যকর হবে। পরবর্তী আদেশ না হওয়া পর্যন্ত  এই মূল্য বহাল থাকবে। নির্ধারিত এ মূল্যের বেশি দামে কেউ বিক্রি করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।’ওই সময় সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন বিইআরসির সদস্য মোহম্মদ আবু ফারুক, মকবুল ই ইলাহি চৌধুরী, মোহাম্মদ বজলুর রহমান, মো. কামরুজ্জামান প্রমুখ।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet