1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৪:৫৬ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

এবার করোনা মোকাবিলায় ১ কোটি রুপি দিলেন শচীন


করোনাভাইরাসের সংক্রমণে বিপর্যস্ত পুরো ভারত। দেশটিতে প্রতিদিনই সংক্রমণের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। ভেঙে পড়ছে দেশটির চিকিৎসা সেবা ব্যবস্থা। হাসপাতালগুলোতে দেখা দিয়েছে তীব্র অক্সিজেন ও বেড সঙ্কট। এমতাবস্থায় ভারতের সহায়তায় এগিয়ে আসছে অনেক দেশ ও প্রতিষ্ঠানের পাশাপাশি বিভিন্ন ব্যক্তি। এই তালিকায় যুক্ত হচ্ছেন ক্রিকেট তারকারাও।

করোনায় বিপর্যস্ত ভারতে সহায়তা আগেই হাত বাড়িয়েছেন প্যাট কামিন্স, ব্রেট লির মতো বিদেশি ক্রিকেট তারকারা। সহায়তায় এগিয়ে এসেছে আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসও। এবার নিজ দেশের সঙ্কট মোকাবিলায় এগিয়ে এলেন মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারও। এক কোটি ভারতীয় রুপি আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছেন তিনি। খবর আনন্দবাজারের।

জানা গেছে, ভারতজুড়ে অক্সিজেনের অভাব মেটাতে এগিয়ে এসেছেন দিল্লি এবং নিকটবর্তী এলাকার কয়েকজন শিল্পোদ্যোগী। ‘মিশন অক্সিজেন’ নামে একটি প্রকল্পও শুরু করেছেন তারা। এই প্রকল্পে হাসপাতালগুলোতে অক্সিজেনের অভাব মেটাতে অক্সিজেন কনসনট্রেটর পাঠানো হবে। আর এতে এক কোটি রুপি আর্থিক সহায়তা করেছেন শচীন। তিনি নিজেও এই রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভর্তি ছিলেন।

মিশন অক্সিজেনের পক্ষ থেকে এক বিবৃতিতে শচীনের অনুদানের বিষয়টি জানানো হয়েছে। এছাড়া শচীন নিজেও টুইট করে বিষয়টি জানিয়েছেন এবং বিপদের সময় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এর আগে প্লাজমা দান করার কথাও ঘোষণা করেছিলেন শচীন।

টুইটারে শচীন লেখেন, ‘কোভিডের দ্বিতীয় ঢেউয়ে প্রচুর মানুষ আক্রান্ত হচ্ছেন। ফলে আমাদের দেশের স্বাস্থ্য ব্যবস্থাও একেবারেই ভেঙ্গে পড়েছে। এই সময়ে প্রচুর অক্সিজেন দরকার। এই খারাপ সময়ে অনেকেই সাধারণ মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছেন। এটা দেখে খুব ভাল লাগছে। ২৫০ জনের ওপর যুবক যুবতি মিশন অক্সিজেনে যোগ দিয়েছেন। বিভিন্ন হাসপাতালে অক্সিজেন কনসেন্ট্রেটর নিয়ে আসার জন্য তারা অর্থ সংগ্রহ করছেন। আমি ওদের সাহায্য করলাম। আশা করব ভারতের বিভিন্ন হাসপাতালে এই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে যাবে খুব দ্রুত।’

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet