1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৯ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

বৃহস্পতিবার, ১ এপ্রিল, ২০২১

এনামুল ইসলামের সাক্ষাৎকারের তীব্র নিন্দা জানান শাহ্ মোঃ ছমির উদ্দিন


নিউজ পয়েন্ট সিলেট ডেস্কঃ সম্প্রতি ফেঞ্চুগঞ্জের এনামুল ইসলামকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি সাক্ষাৎকারের তীব্র নিন্দা জানিয়ে সমালোচনা করেন যুক্তরাষ্ট্র প্রবাসী শাহ মোঃ ছমির উদ্দিন।

উনার সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে প্রচারিত হুবহু প্রতিবাদলীপি নিন্মে তুলে ধরা হলো-

বিসমিল্লাহির রাহমানির রাহিম
আসসালামুয়ালাইকুম
সিলেট(৩)দক্ষিন সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের সংসদীয় আসনের মাননীয় সংসদ সদস্য সদ্য প্রয়াত জনাব মাহমুদ উস সামাদ চৌধুরী এম.পি সাহেবের অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও এম.পি মহোদয়ের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

মার্চ ২০২১ ইং স্যোশাল মিডিয়ার মাধ্যমে তথাকথিত ফেঞ্চুগঞ্জে এক স্বঘোষিত স্যার এনাম নামে এক ব্যক্তির সাক্ষাৎকার আমার দৃষ্টি গোচর হয়, জানিনা উনি কিভাবে স্যার উপাধিতে ভূষিত হলেন ❓

কারন আমাদের জানামতে তৎকালীন বৃটিশ সরকার পূর্বএশিয়া নবাব সলিমুল্লাহ সাহেব কে স্যার উপাধি দিয়েছিল, বৃটিশ সরকারের দেওয়া বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর স্যার উপাধি প্রত্যাখ্যান করেছিলেন এবং ব্রাক এর প্রতিষ্ঠাতা ফজলে হাসান আবেদ কে স্যার উপাধিতে ভূষিত হয়েছিলেন তাহাদের শ্রেয়কর্মে জন্য।

আপনি জনাব এনাম সাহেব কোন কর্মের জন্য কিভাবে বা কাহার কাছ থেকে স্যার উপাধি পেলেন আমাদের কে বিস্তারিত জানাবেন ইহার জন্য সিলেটবাসি ও জাতি অপেক্ষায় রইলাম।

তথাকথিত স্যার এনাম সাহেব আপনার দেওয়া সাক্ষাৎকারে আমি আপনার কথাবার্তায় স্যার উপাধি পাওয়ার মত কোন ব্যক্তিত্ব দেখি নাই। আপনি বলেছেন বিগত বৃটিশ সরকারের নির্বাচনে আপনি বড় ধরনের টাকা অনুদান করায় আপনাকে বৃটিশ সরকার বড় ধরনের টেক্স প্রদান কারী হিসেবে ঘোষণা করছে। আপনার আয়কৃত টাকা কতটুকু বৈধ পথে বা হালাল ভাবে অর্জন করেছেন সেটুকু আপনার ব্রিটিশ সরকার বা সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি ভাই/বোনেরা বলতে পারবেন❓

আমাদের জানামতে আপনি ফেঞ্চুগঞ্জে এমন কোন বনেদি পরিবার থেকে উঠে আসেন নাই যে আপনি সদ্য প্রয়াত মাহমুদ উস সামাদ চৌধুরী এম,পি সাহেবের রেখে যাওয়া উন্নয়ন থেকে আপনি বা আপনার পরিবার তাহার চাইতে বেশি উন্নয়ন এর অবদান ফেঞ্চুগঞ্জবাসি বা সিলেটবাসির জন্য করেছেন এবং সেই অবস্থান থেকে আপনার অকৃতজ্ঞতার প্রলাপ করছেন যে ফেঞ্চুগঞ্জ এর উন্নয়ন দেখেন নাই।

আপনার জ্ঞাতার্থে জানাচ্ছি যে ১৯৯৬ জাতীয় নির্বাচনে মাহমুদ উস সামাদ চৌধুরী এম.পি না হয়েও তৎকালীন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র কাছ থেকে আজকের ফেঞ্চুগঞ্জের কুশিয়ারা ব্রিজটি এলাকার স্বার্থে তৈরি করে দিয়ে ছিলেন। যা ব্যক্তি মাহমুদ উস সামাদ চৌধুরীর একান্ত প্রচেষ্টার সফলতা। আজকে তাহার ফলস্বরূপ  হঠাৎ এত টাকার মালিক আপনি এবং আপনার পরিবার সিলেট শহরে গাড়ি নিয়ে স্বল্প সময়ের যাতায়াতের কুশিয়ারা ব্রিজটি  ব্যবহার করছেন। আর এই উন্নয়ন  হল যুগ থেকে যুগান্তকারী ফেঞ্চুগঞ্জবাসি সহ বৃহত্তর সিলেটের মানুষের কল্যানে উন্নয়ন, সেটি আপনার চোখে পড়বেনা কারন কালো টাকার কালো চশমা দিয়ে দেখছেন বলে।

তথাকথিত স্বঘোষিত স্যার আপনি কি জানেন দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ সার ফ্যাক্টরি ফেঞ্চুগঞ্জ থেকে চীরতরে বন্ধ করে দেওয়ায় প্রচেষ্টা হয়েছিলো এবং সেটি রক্ষার স্বার্থে মাহমুদ উস সামাদ চৌধুরী এলাকাবাসিকে নিয়ে যে অক্লান্ত আন্দোলন করেছিলেন , যার ফলস্বরূপ  আজকে এলাকার অনেকের কর্মসংস্থান ঠিকে আছে। এবং ২০০৮ইং  জাতীয় নির্বাচনে বিপুল ভোটে জয় লাভ করে সংসদ সদস্য হয়ে ছিলেন বলে আজকের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সরকারের কাছে থেকে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করিয়ে যা একটি লাভজনক প্রতিষ্ঠান রুপান্তর করেছেন।

তথাকথিত স্যার এনাম এলাকায় উন্নয়ন হয়েছে কি না সেটিকে জানার জন্য আপনি ২০১৮ইং জাতীয় নির্বাচনে প্রচারকৃত ফিরিস্তি লিফলেট গুলো আপনার কালো চশমা খুলে একটু পড়ে নিবেন প্লিজ।
তথাকথিত স্যার এনাম আপনি বলছেন  আপনাকে দেশরত্ন শেখ হাসিনা আহবায়ন করেছেন দেশে বিনিয়োগ করার জন্য এবং আপনি তাই দেশে বিনিয়োগ করতে এসেছেন এবং এসে উপলব্ধি করছেন যে দেশে বিনিয়োগ করে লাভবান হওয়া যায় না তাই আপনি উন্নয়নহীন  ফেঞ্চুগঞ্জ এলাকায় বিনিয়োগ করছেন, যদি আপনি একটু ব্যাখা দেন এই বিনিয়োগে ফেঞ্চুগঞ্জ জনগনের স্বার্থে  কি কল্যান আসবে ❓

তথাকথিত স্যার এনাম আপনার জ্ঞাতার্থে বলছি মরহুম জনাব মাহমুদ উস সামাদ চৌধুরীর ৮০ দশকে তৈরিকৃত প্রতিষ্ঠান গুলোতে আজ হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে যা আপনার মত অর্থ লিপ্সু ব্যক্তি উপলব্ধি করবে না যে জনকল্যাণ বিনিয়োগ কি ❓

আমি শাহ ছমির উদ্দিন  দীর্ঘ ২৯ বছর এম.পি মহোদয় এর সাথে ছিলাম বলে আমি ফেঞ্চুগঞ্জের নুরপুর (বড়বাড়ী) বনেদি পরিবারের এই সূর্যসন্তান জনাব মাহমুদ উস সামাদ চৌধুরী মাঝে যে মেধা, মননশীল, সততা, কর্মযোগ্য, জনবান্ধন ও ধার্মিক জ্ঞান দেখছি  এবং  যিনি বার বার সংসদ সদস্য  হয়েছিলেন এবং এইরকম বটবৃক্ষের মত ব্যক্তিত্ব সমতুল্য একজন মানুষ তৈরি হতে ফেঞ্চুগঞ্জ কতশত বছর লাগবে জানি না।
তবে আপনি হতে পারবেন না,  আমি নিশ্চিত ভাবে বলতে পারি কারন আপনার মত হীনমন্যতা ভোগা একজন অকৃতজ্ঞ ব্যক্তির পক্ষে সম্ভব নয়…

শাহ্ মোঃ ছমির উদ্দিন

প্রয়াত এম.পি মাহমুদ উস সামাদ চৌধুরী সিলেট -০৩ এর প্রধান সমন্বয়কারী।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet