1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

আফগানিস্তানকে চেপে ধরেছে বাংলাদেশ


ধর্মশালায় অবশেষে ম্যাচের লাগাম নিজেদের হাতে নিয়েছে বাংলাদেশ। শুরুর দিকে আফগানিস্তানের দারুণ ব্যাটিংয়ের চাপ কাটিয়ে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়েছে টাইগাররা। সাকিব আল হাসানের জোড়া আঘাতের পর উইকেট শিকারে যোগ দিয়েছেন মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর। পরে আবার নিজের তৃতীয় উইকেটও তুলে নেন সাকিব আল হাসান। পরের ওভারেই তাসকিন আহমেদের আঘাত।

বল হাতে পেসাররা তেমন সুবিধা করে উঠতে পারছিল না বলেই বারবার স্পিনারদের কাছে ফিরছিলেন টাইগার দলপতি সাকিব আল হাসান। সেই আশার প্রতিদান দিয়েছেন মেহেদি মিরাজ। ২৫তম ওভারের চতুর্থ বলে স্লগ করেছিলেন আফগান অধিনায়ক হাসমতউল্লাহ শাহিদি। উঠিয়ে মারা বল মিড অনে থাকা তাওহিদ হৃদয়ের তালুবন্দি। এতেই প্যাভিলিয়নে ফিরতে হলো শাহিদিকে। ৩৮ বলে ১৮ রান করে শাহিদি যখন ফিরছেন তখন আফগানদের স্কোরবোর্ডে রান ১১২। আর বাংলাদেশ তুলে নিল তৃতীয় উইকেট।পরের ওভারে বল হাতে এলেন মোস্তাফিজুর রহমান। ধর্মশালার উইকেট পেসবান্ধব হলেও টাইগার পেসাররা খুব একটা সুবিধা করে উঠতে পারছিল না। অবশেষে পেসারদের আক্ষেপ ঘুচালেন দ্য ফিজ। ২৬তম ওভারের দ্বিতীয় বলটি স্লোয়ার দিয়েছিলেন মোস্তাফিজ। কভারের ওপর দিয়ে বল বাউন্ডারিতে পার করতে চেয়েছিলেন দারুণ ব্যাট করতে থাকা রহমানউল্লাহ গুরবাজ। তবে ডিপে থাকা তানজিদ হাসান তামিমের হাতছাড়া হয়নি বল। দারুণ ক্যাচ লুফে নিয়ে গুরবাজকে ফেরালেন তামিম। বাংলাদেশ তুলে নিল চতুর্থ উইকেট। আর সেই সঙ্গে থিতু হওয়া গুরবাজকে তুলে নিয়ে লাগাম ধরল বাংলাদেশ। আউট হওয়ার আগে ৬২ বলে চারটি চার ও একটি ছক্কায় ৪৭ রান করেন গুরবাজ।

দুই ওভার বিরতি দিয়ে বল হাতে আসেন সাকিব আল হাসান। আর এসেই নিজের তৃতীয় শিকারে পরিণত করেন নাজিবুল্লাহ জাদরানকে। ২৯তম ওভারের চতুর্থ বলে জাদরানকে বোল্ড করেন সাকিব। ১২১ রানে আফগানরা হারায় পঞ্চম উইকেট। জাদরান ১৩ বলে ৫ রান করে ফিরলেন প্যাভিলিয়নে। পরের ওভারেই গতিময় পেসার তাসকিন আহমেদের বল অফে খেলতে চেয়েছিলেন নাবি। ঠিক মতো পারেননি, ব্যাটের কানায় লেগে উড়িয়ে দেয় লেগ স্টাম্প। ১২ বলে নাবি করেন ৬ রান।

এই রিপোর্ট লেখা অবধি ৩২ ওভারে আফগানিস্তানের রান ৬ উইকেটে ১৪৩। ক্রিজে আজমতউল্লাহ ওমারজাইয়ের সঙ্গী রাশিদ খান।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet