1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৩ পূর্বাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

আজই হতে পারে লকডাউনের প্রজ্ঞাপন, যা থাকছে


করোনা বিস্তার রোধে চলমান বিধিনিষেধ (লকডাউন) আরও এক সপ্তাহ বাড়ানো হচ্ছে। আজ মঙ্গলবার (২৭ এপ্রিল) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি হতে পারে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সোমবার (২৬ এপ্রিল) গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, কোভিড-১৯ বিস্তার রোধে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বিষয়ে মঙ্গলবার প্রজ্ঞাপন হতে পারে।

সোমবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে এক বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতিতে বাংলাদেশে স্বস্তির জায়গায় নেই। তাই খুব কঠোর বা একেবারে খোলামেলা- কোনো সিদ্ধান্তই নিতে পারছে না সরকার। এ কারণে বর্তমানে দোকানপাট খোলা রাখে যেমন চলছে; সেভাবেই আরো এক সপ্তাহ পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরের সিদ্ধান্ত জানাবে সরকার।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত সীমিত বিধিনিষেধ দেওয়া হলেও তা খুব একটা কার্যকর হয়নি। পরে ১৪ এপ্রিল থেকে শুরু হয় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ। এটি কার্যকর করতে সরকারের ১৩ দফা বিধিনিষেধে বলা হয়, অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কেনা, চিকিৎসা সেবা, মরদেহ দাফন বা সৎকার এবং টিকা কার্ড নিয়ে টিকার জন্য বাইরে যাওয়া যাবে। এরইমধ্যে ১৮ এপ্রিল রাতে এক বৈঠকে চলমান বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশ করে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। যা ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet