1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৫ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

অর্থের বিনিময়ে মিলবে ফেসবুকের ব্লু ব্যাজ


অর্থের বিনিময়ে ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অ্যাকাউন্ট ভেরিফায়েড করা যাবে বলে ঘোষণা দিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম জায়ান্ট কোম্পানি মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জুকারবার্গ। রোববার (১৯ ফেব্রুয়ারি) ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্ট থেকে এই ঘোষণা দেন তিনি।

ফেসবুকে দেয়া পোস্টে ‍জুকারবার্গ লিখেছেন, শুভ সকাল এবং নতুন পণ্যের ঘোষণা: চলতি সপ্তাহে আমরা ‘মেটা ভেরিফায়েড’ সাবস্ক্রিপশন সেবা চালু করতে যাচ্ছি। এর ফলে জাতীয় পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট যাচাই, ব্লু ব্যাজ, অতিরিক্ত সুরক্ষাসহ সরাসরি গ্রাহক সহায়তা সুবিধা পাওয়া যাবে। যেসব অ্যাকাউন্ট ছদ্মবেশে অন্যের নামে ব্যবহার করা হয়, তাদের বিরুদ্ধে অতিরিক্ত সুরক্ষাও মিলবে এই গ্রাহক সেবায়।

নতুন এই ফিচার ফেসবুক ও ইনস্টাগ্রামের পরিষেবাজুড়ে গ্রাহকের বিশ্বাসযোগ্যতা এবং নিরাপত্তা বৃদ্ধির লক্ষ্যে চালু করা হচ্ছে বলে জানিয়েছেন জুকারবার্গ। তিনি বলেন, ওয়েবে মেটা ভেরিফায়েড মাসে ১১ দশমিক ৯৯ ডলার আর আইওএসে ১৪ দশমিক ৯৯ ডলারে শুরু হবে। তবে এই পরিষেবা প্রাথমিকভাবে দুটি দেশে চালু করা হবে বলে জানিয়েছেন জুকারবার্গ। তিনি বলেছেন, চলতি সপ্তাহে আমরা অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে এই সেবা চালু করবো। তবে শিগগিরই আরও দেশে অর্থের বিনিময়ে ব্লু ব্যাজ প্রদানের পরিষেবা চালু করা হবে।

এর আগে, মার্কিন ধনকুবের ইলন মাস্কের মালিকানাধীন টুইটার মাসে ১১ ডলারের বিনিময়ে ব্লু টিক মিলবে বলে ঘোষণা দিয়েছিল। তাদের এই ঘোষণার পর একই ধরনের সাবস্ক্রিপশন পরিষেবা চালু করছে ফেসবুক।

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet