1. [email protected] : Joyanta Goswami : Joyanta Goswami
  2. [email protected] : Developer :
  3. [email protected] : News Point : News Point
সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:২৪ অপরাহ্ন

নিউজ পয়েন্ট সিলেট

রবিবার, ৪ এপ্রিল, ২০২১

অনলাইনে ‘মোবাইল এ্যাপ’ দিয়ে টাকা ইনকামের রিয়েল টিপস


নিউজপয়েন্ট সিলেট ডেস্কঃ মহামারী করোনা ভাইরাসের কারণে, অনেকেই আয় করতে পারছেন না, নিজের খরচ নিজেই চালাতে পারছেন না। এমতাবস্থায় নিজের খরচ নিজেই চালাতে পারেন বিনা পরিশ্রমে কিছু সময় ব্যয় করে  কয়েটি টাকা ইনকাম করার এপস দিয়ে। আপনারা যাচাই করে দেখতে পারেন-

1. Meesho
মিশো হচ্ছে একটি রিসেলিং অ্যাপ,এই অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন বড় বড় কোম্পানির নানান প্রোডাক্ট যেমন- জামাকাপড়,জুতো,ব্যাগ আরো বিভিন্ন প্রোডাক্ট আছে।
সেই প্রোডাক্ট গুলি নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টে ,বন্ধুবান্ধব এর সঙ্গে শেয়ার করতে হবে।যাকে প্রমোট করা বলে, এরফলে সেই প্রোডাক্ট গুলি সেখান থেকে কেউ buy করলে তার থেকে কিছু আয় হয়।
আপনি মিশোর কোনো একটি প্রোডাক্ট যেটা ১৫০ টাকা দাম সেটা ২০০ টাকাই বিক্রি করে নিজের প্রফিট/লাভ বেরকরে নিতে পারেন।এখানে আপনাকে প্রোডাক্ট শিপিং বা বাড়ি পৌছিয়ে দিতে হবে না।
আপনি যে প্রাইস ট্যাগ বেঁধে দিবেন সেটাই ক্রেতা দেখতে পাবে এবং মিশোকে সেটাই ক্রেতা পেমেন্ট করবে। পারে মিশো লাভ আপনারএকাউন্ট এ দিয়ে দেবে।
ঘরে বসে একটি মোবাইল এপপ্স মাধ্যমে হাজার হাজার টাকা এই পদ্ধতিতে কামিয়ে নিতে পারেন।

2. Swagbucks
এই অ্যাপটি ইনস্টল করার পর আপনাকে বিভিন্ন রকম অ্যাক্টিভিটি করতে বলবে এবং সেই অ্যাক্টিভিটি গুলো কমপ্লিট করার পরিবর্তে আপনি কিছু আর্নিং করতে পারবেন।
সাধারনত,এখানে আপনাকে সার্ভে কমপ্লিট করতে হয়, তবে এই সাইট টি অ্যাপ ছাড়াও এর ওয়েবসাইট ভিসিট করে একই কাজ করতে পারবেন।
যে অ্যাক্টিভিটি গুলো আপনাকে এই অ্যাপস থেকে করতে হবে সেগুলো হচ্ছে সার্ভে কমপ্লিট করা,question অ্যানসার করা,গেমস খেলা এবং ভিডিও ওয়াচ করা।
আপনি যে পয়েন্ট আর্নিং করবেন সেগুলো আপনি গিফট কার্ডের মাধ্যমে অ্যামাজন,পেপাল এবং আরো অন্যান্য জায়গায় সেই পয়সাকে ব্যবহার বা খরচ করতে পারবেন।
আপনার যদি পেপাল একাউন্ট না থাকে, তাহলে গুগল থেকে দেখে নিবেন।

3. Cointiply (বেস্ট টাকা আয় করার apps)
Cointiply একটি মাইক্রোনিচ ওয়েবসাইট যেখানে আপনি ফ্রিতে বিটকয়েন আর্নিং করতে পারবেন।এখানে আপনি খুব ছোট ছোট টাক্স কমপ্লিট করার পরিবর্তে কিছু বিটকয়েন পাবেন।
যেমন গেম খেলা,অ্যাপ ইনস্টল করা,সার্ভে কমপ্লিট করা ,এডস ভিউ করে এবং আরো অনেক ছোট ছোট টাস্ক কমপ্লিট করার পরিবর্তে বিটকয়েন দেয়া হয়।
পরবর্তী ক্ষেত্রে এই বিটকয়েন গুলি অনেক সাইট আছে যেখান থেকে ক্যাশ এ কনভার্ট করে নিতে পারবেন।

4. Perk app
পার্ক একটা খুবি জনপ্রিয় প্লাটফর্ম যেখানে এই অ্যাপস এর মাধ্যমে আপনি বিভিন্ন টাক্স কমপ্লিট করার পরিবর্তে রিওয়ার্ড পাবেন।
এখানে আপনি বিভিন্ন ধরনের ভিডিও watch ,গেম খেলে,ওয়েবসাইট ভিজিট করে, সার্চ করে এবং অন্যান্য বিভিন্ন অ্যাক্টিভিটি করা পরিবর্তে
আর্নিং করতে পারবেন।
পার্ক এর সব থেকে ভালো গুন্ হচ্ছে Perk.tv এখানে আপনি “ ভিডিও দেখে টাকা ইনকাম “ করতে পারবেন।
আপনি এদের গিফট কার্ড বিভিন্ন জায়গায় ব্যবহার করতে হবে যেমন PayPal , Walmart, ইত্যাদি।

ফেসবুক থেকে টাকা আয় করার ৫ টি সহজ মাধ্যম ।
5. Foap – sell your photos
বন্ধুগণ,এবার আমি আপনাদের একটি ফটো অ্যাপস এর কথা বলব যেখানে আপনি প্রফেশনাল ভাবে ফটো তুলে সেল করতে পারবেন।
পৃথিবীর বড় বড় অ্যাড সংস্থা, ব্র্যান্ড এবং মার্কেটিং এজেন্সি এখান থেকে ফটো ক্রয় করে।এখানে অ্যাকাউন্ট তৈরি করে রেজিস্টার করুন,এবং সেখানে আপনার ছবিগুলো আপলোড করেদিন।
আপনার ছবিগুলি ভাল রেটিং পেলে তার ভাইরাল হওয়ার চান্স থাকবে।এখানে আপনি একটা একটা ছবি থেকে 5 থেকে 100 ডলার পর্যন্ত পেতে পারেন।
অবশ্য এই পেমেন্ট নিতে হলে আপনার একটি পেপাল একাউন্ট থাকা দরকার।

মোবাইলে আয় করার ৭ টি সহজ উপায় ?

6. Google’s Opinion Rewards
হ্যাঁ ,ঠিক শুনেছেন আপনি যে কোম্পানির অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করছেন সেই কোম্পানির এমন একটি অ্যাপস আছে যার মাধ্যমে কিছু reward points কালেকশন করতে পারবেন।
এই reward points দ্বারা আপনি বিভিন্ন গুগলের সার্ভিস ক্রয় করতে পারবেন।
যে সার্ভিস গুলো ব্যবহার করতে হলে pay করতে হয়।যেমন- প্রিমিয়াম অ্যান্ড্রয়েড অ্যাপস প্লেস্টোরে buy,মিউজিক, মুভি এই ধরনের প্রিমিয়াম আইটেম গুগল থেকে ওই reward points দ্বারা purchase বা ক্রয় করতে পারবেন।
এই অ্যাপসটি ইন্সটল করার পর আপনি কুড়ি থেকে ত্রিশ টি
surveys প্রত্যেক সপ্তাহে কমপ্লিট করুন এবং reward points কালেক্ট করুন।
এখানে reward এর পরিমান খুব অল্প,তবে একটা কথা মনেরাখবেন এটি গুগোল নিজে সার্ভে করাচ্ছে এবং গুগলকে অবশ্যই ট্রাস্ট করা যায়।
ডাউনলোড – Opinion Rewards
৫টি সহজ অনলাইনে টাকা ইনকাম করার পদ্ধতি।

7. Picxele
স্টুডেন্টদের জন্য একটি সুন্দর অ্যাপ্লিকেশন হচ্ছে Picxele.
এই এপপ্স এর মাধ্যমে অনেক কিছু করা যায়। আপনি এখান থেকে বিভিন্ন পার্টটাইম ইন্টারশিপ,Brand Campaigns,Influencer marketing
সঙ্গে কাজ করে আর্নিং করতে পারবেন।
এছাড়া এখানে বিভিন্ন টাস্ক করার পরিবর্তে ফেভারিট স্টোর থেকে ক্রয় করে ক্যাশব্যাক পাওয়া যায়।পেমেন্ট আপনি নিজের ব্যাঙ্ক বা paytm এ redeem করেনিতে পারবেন।

8. Make Money – Cash App
ফ্রেন্ডস আপনি এই অ্যাপসটির মাধ্যমে real money eran করতে পারবেন,শুধু কিছু সিম্পল টাস্ক কমপ্লিট করার পরিবর্তে।
এখানে সাধারণত ভিডিও ওয়াচ করার পরিবর্তে,অ্যাপস ডাউনলোড করে,সার্ভে কমপ্লিট করে,নিজের ওপিনিয়ন শেয়ার করে আর্নিনিং করতে পারবেন। এছাড়া বিভিন্ন সার্ভিস কে টেস্টিং করার পরিবর্তে কোম্পানি আপনার পেপাল একাউন্ট এ মানি সেন্ড করে।
এই অ্যাপস টি আপনি যেকোনো জায়গা ব্যবহার করে টাকা আর্নিং করতে পারবেন।সে ইন্ডিয়া হোক বা বাংলাদেশ শুধু আপনার একটা পেপাল একাউন্ট থাকলেই হবে।

9. frapp
এবার আমরা যে অ্যাপসটি নিয়ে কথা বলব সেটি লোকজনের ফটো কালেক্ট করার পরিবর্তে আপনাকে pay করবে। বন্ধুগন আপনাদের আশেপাশে যদি কোন বড় ইভেন্ট,অনুষ্ঠান বা ফাংশন হয় আপনি সেখানে গিয়ে সেগুলোর ফটো তুলুন এবং সেগুলো এই অ্যাপে মধ্যে আপলোড করুন।
ওই ফটোগুলি সাধারণত বিভিন্ন নিউজ মিডিয়া,নিউজ ওয়েবসাইট,সোশ্যাল মিডিয়ার ব্যবহার করা হবে,এবং আপনি এর পরিবর্তে কিছু টাকা আর্নিং করতে পারবেন।

10. Loco – play game earn money
হয়তো আপনারা অনেকেই টাকা ইনকাম করার গেম
সম্পর্কে জানতে চাইছেন।গেম খেলে আয় করতে চাইলে এই অ্যাপসটি ডাউনলোড করুন।
এটি ইন্ডিয়ার প্রথম ফ্রী গেমিং অ্যাপ যেখানে আপনি নিজের ভাষায় গেমখেলে আয় করার সুবিধে পাবেন।এই app টি বিভিন্ন ভাষা সাপোর্ট করে যেমন বাংলা,হিন্দি এবং ইংরেজি আরো অন্যান্য ভাষা পেয়ে যাবেন।
প্লে স্টোরে অনেকগুলো money-making অ্যাপে পাবেন যেগুলো তে গেম খেলে বা ছোট টাস্ক করে আর্নিং করা হয় সেগুলির মধ্যে Loco একটি।
এই মানি মেকিং অ্যাপগুলি সবথেকে বড় সুবিধা হচ্ছে এখানে আপনি এন্টারটেনমেন্টের সঙ্গে সঙ্গে ভালো রকম আর্নিং করার ও সুবিধে থাকে ।

 

নিউজপয়েন্ট সিলেট/এস.শর্মা/৬৬

আপনার মতামত দিন
এই বিভাগের আরও খবর

সিলেটের সর্বশেষ
© All rights reserved 2020 © newspointsylhet